ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপি নেতা দুলু কারাগারে, ১১ জন রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
বিএনপি নেতা দুলু কারাগারে, ১১ জন রিমান্ডে  ফাইল ফটো

ঢাকা: পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় সাবেক ভূমি উপমন্ত্রী ও নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই মামলার অপর ১১ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

 

বুধবার (১৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ভোলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, মাকছুদুর রহমান, গোলাম মোস্তফা, আবির ইসলাম সাত্তার, তাজ মোহাম্মদ খান ওরফে মামুন, শিমুল মিয়া, সোহেল, মোস্তাক হোসেন মুন্না, আব্দুল মান্নান শেখ বাবু ও শাহীনূর রহমান।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) রিপন মিয়া বাড্ডা থানায় করা মামলায় আসামিদের আদালতে হাজির করেন। তাদের মধ্যে দুলুকে কারাগারে আটক এবং অপর ১১ আসামির প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামিপক্ষে মো. বোরহান উদ্দিন, মহসিন মিয়া প্রমুখ আইনজীবীরা জামিন শুনানি করেন।

দুলুর জামিন শুনানিতে তারা বলেন, তিনি অসুস্থ, ক্যান্সারের রোগী। কেমো নিতে বিদেশে যাবেন। তার অবস্থা খুব খারাপ। তাকে জামিন দিন। বেঁচে থাকলে তার বিচার হবে। অপর আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

সিএমএম আদালতে বাড্ডা থানার সাধারণ নিবন্ধন শাখার পুলিশের উপ-পরিদর্শক রকিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বিএনপি অভিযোগ করেছে, মঙ্গলবার রাত ১টার দিকে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসভবন থেকে, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদকে মিরপুরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেলকে নয়াপল্টন থেকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
কেআই/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।