ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজধানীতে এক রেস্তোরাঁকে ৩ লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
রাজধানীতে এক রেস্তোরাঁকে ৩ লাখ টাকা জরিমানা 

ঢাকা: রাজধানীর বিজয়নগরে ‘ফার্স হোটেল অ্যান্ড রিসোর্টস’ নামক এক রেস্তোরাঁকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে ওই রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এসময় রান্নাঘরের ফ্রিজে তেলাপোকা ও প্রচুর পরিমাণে যথাযথ লেবেলবিহীন রান্না করা খাবার পাওয়া যায়। এবং কাঁচা খাবার একসঙ্গে মজুদ করে রাখাও পাওয়া যায় সেখানে।  

যে কারণে নিরাপদ খাদ্য আইন ২০১৩ -এর বিধান অনুযায়ী রেস্তোরাঁটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে  ‘ফার্স হোটেল অ্যান্ড রিসোর্টস’ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়।

এসময়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনচারী, বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম উপস্থিত ছিল।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমএমআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।