ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দিনাজপুরে বাবা-ভাইকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
দিনাজপুরে বাবা-ভাইকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

দিনাজপুর: দিনাজপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে বাবা ও ভাইকে হত্যার দায়ে বাঞ্চারাম রায় নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত বাঞ্চারাম রায় জেলার সদর উপজেলার আমইর এলাকার মৃত বঙ্কিমচন্দ্র রায়ের ছেলে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন বাঞ্চারাম রায়।  

আর হত্যাকাণ্ডের শিকার বঙ্কিমচন্দ্র রায় ওরফে বনরাম ও তার ছেলে নোহারাম রায় একই এলাকার বাসিন্দা।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বঙ্কিমচন্দ্র রায় ও ভাই নোহারাম রায়ের সঙ্গে ঝগড়া বিবাদ চলছিল বাঞ্চারাম রায়ের।  ২০০৬ সালের ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে নোহারাম ও তার স্ত্রী কুমুতী রাণী রায় অসুস্থ বঙ্কিমচন্দ্রকে বাথরুমে নেওয়ার জন্য ঘর থেকে আঙিনায় বের হয়। এ সময় ধারালো ছুরি দিয়ে বঙ্কিমচন্দ্রের ওপর এলোপাতাড়ি আঘাত করে বাঞ্চারাম। পরে ভাই নোহারামকেও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে পালিয়ে যান বাঞ্চারাম। পরে স্থানীয়দের সহায়তায় দিনাজপুর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নোহারামের স্ত্রী কুমুতী রাণী রায় পরের দিন কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

রায়ের বিষয়ে দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) হাসনে ইমাম নয়ন বলেন, জমিজমা নিয়েই মূলত এ হত্যাকাণ্ডটি ঘটে। দীর্ঘদিন থেকে রাষ্ট্রপক্ষ মামলাটি পরিচালনা করে আসছে। মঙ্গলবার বিচারক আসামি বাঞ্চারাম রায়কে মৃত্যুদণ্ড দিয়েছেন। তবে ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।