ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রেমিকার অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে, প্রেমিকের ৮ বছর জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
প্রেমিকার অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে, প্রেমিকের ৮ বছর জেল প্রতীকী ছবি

বরিশাল: প্রেমিকার ফেসবুক পাসওয়ার্ড নিয়ে তার অশ্লীল ছবি বানিয়ে পোস্ট করার অপরাধে প্রেমিককে তিন ধারায় মোট ৮ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে চার মাস করে মোট এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে তাকে।

সোমবার (৪ সেপ্টেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক এ রায় দিয়েছেন বলে বিশেষ পিপি শেখ ইসতিয়াক আহম্মেদ রুবেল জানিয়েছেন।

দণ্ডিত প্রেমিকের নাম- তাহসিন মিরাজ মৃধা (২৮)। তিনি পটুয়াখালীর মরিচবুনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শানু মৃধার ছেলে। রায় ঘোষণার সময় আসামি তাহসিন পলাতক ছিলেন।

বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন মামলার বরাতে জানান, পটুয়াখালীর বাজার খোলা এলাকার এক তরুণীর সঙ্গে দণ্ডিত তাহসিন মিরাজ মৃধার সঙ্গে ফেসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা বিভিন্ন এলাকায় একসঙ্গে ঘুরতেও যেত তারা। এ সময় কৌশলে তরুণীর ফেসবুকের পাসওয়ার্ড নেয় প্রেমিক যুবক। পরে তরুণীকে অনৈতিক প্রস্তাব দেয়। এতে তরুণী রাজি না হলে তার ছবি এডিট করে। পরে অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়। এ ঘটনায় ২০২০ সালের ৫ আগস্ট প্রেমিকার দাদা বাদী হয়ে পটুয়াখালী থানায় মামলা করেন। থানার এসআই রুনা লায়লা মামলার তদন্ত করে ২০২১ সালের ১১ জানুয়ারি চার্জশিট জমা দেন।  

তিনি আরও জানান, বিচারক তিন ধারায় তিন, দুই ও তিন করে মোট ৮ বছর ও এক লাখ করে মোট তিন লাখ টাকা জরিমানা এবং ৪ মাস করে মোট এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আসামি তাহসিনকে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, সে‌প্টেম্বর ০৪, ২০২৩
এমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।