ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেলেন ইকোপার্ক রক্ষা আন্দোলনের ৮ নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেলেন ইকোপার্ক রক্ষা আন্দোলনের ৮ নেতা 

ঝালকাঠি: ঝালকাঠি ইকোপার্ক রক্ষা আন্দোলনের আট নেতার বিরুদ্ধে করা ছিনতাই ও চুরির মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান তাদের অব্যাহতির আদেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বনি আমিন বাকলাই বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলা থেকে অব্যাহতি পাওয়া নেতারা হলেন, ঝালকাঠি ইকোপার্ক রক্ষা ও নদী খাল বাঁচাও আন্দোলনের সদস্য সচিব ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক খসরু নোমান, শহর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেজবাহ উদ্দিন শাহীন, সোয়েবুর মোর্শেদ সোহেল, ইকোপার্ক আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মু. আল-আমিন বাকলাই, সমাজকর্মী আক্তার হোসেন, শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাজী মারুফ ইরান ও যুবলীগ নেতা বাদল হোসেন।

আদলত সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি পৌরসভার মেয়র মো.লিয়াকত আলী তালুকদারের ছেলে শফিকুল ইসলাম টিটু বাদী হয়ে তাদের বিরুদ্ধে ঝালকাঠি সদর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ আদলতে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় তাদেরকে অব্যাহতি দেন।  

অব্যাহতি পাওয়া ইকোপার্ক রক্ষা আন্দোলনের নেতারা বলেন, হয়রানি করতেই আমাদের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা একটা মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।