ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিসিকের কাউন্সিলরসহ ১১ জন কারাগারে 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
সিসিকের কাউন্সিলরসহ ১১ জন কারাগারে 

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন চলাকালে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর বাড়ির সামনে অস্ত্র প্রদর্শনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়। অস্ত্র প্রদর্শন মামলায় সোমবার (২৪ জুলাই) আদালতে হাজির হলে সাবেক কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

 

মঙ্গলবার (২৫ জুলাই) আফতাব হোসেন খানের কাউন্টার মামলায় সিসিকের নবনির্বাচিত কাউন্সিলর সায়ীদ মো. আব্দুল্লাহসহ ১১ জনের জামিন নামঞ্জুর করা হয়েছে।

দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে আইনজীবীর জামিন আবেদন করেন কাউন্সিলর সায়ীদ মো. আব্দুল্লাহসহ ১১ আসামি।  

শুনানি শেষে বিচারক একিউএম নাছির উদ্দিন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

সায়ীদ মো. আব্দুল্লাহসহ জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন, কাজি মিজান ওরফে মিজান আহমদ, মোবারক হোসাইন ওরফে সোহাগ মিয়া, জীবন আলম হাওলাদার, ফরিদ মিয়া, রাজন আহমদ ওরফে মাসুদ আহমদ, ছবের মিয়া ওরফে জুবায়ের আহমদ, আকলিস মিয়া ওরফে এখলাসুর রহমান, এমাদ উদ্দিন সুয়েব, আমিন মিয়া ও আল আমিন।

মামলায় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহমান আফজল এ তথ্য নিশ্চিত করেছেন। মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অত্র আদালতের পিপি অ্যাডভোকেট নওসাদ আহমদ চৌধুরী।

সিসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারের সময় মহানগর স্বেচ্ছাসেবক লীগের অর্থবিষয়ক সম্পাদক শাহানুর আলমকে বাধা ও মারধরের ঘটনায় সাঈদ মো. আব্দুল্লাহকে প্রধান আসামি করে ৯৭ জনের বিরুদ্ধে সিলেটের এয়ারপোর্ট থানায় একটি মামলা করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাঈদ মো. আব্দুল্লাহ জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত এবং এজাহারেও তাকে জামায়াত নেতা হিসেবে উল্লেখ করা হয়েছে।  

এদিকে কাউন্সিলরপ্রার্থী সাঈদ মো. আব্দুল্লাহর মামলায় কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব হোসেনসহ ২৫ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করে। তবে আজ পর্যন্ত প্রদর্শিত অস্ত্রটি উদ্ধার হয়নি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।