ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাইবার অপপ্রচার ঠেকাতে ল’ইয়ার্স গিল্ডের আত্মপ্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
সাইবার অপপ্রচার ঠেকাতে ল’ইয়ার্স গিল্ডের আত্মপ্রকাশ

ঢাকা: সাইবার জগতে দেশবিরোধী নানা ষড়যন্ত্র, প্রোপাগান্ডা, গুজব মোকাবিলায় সক্রিয় ভূমিকা পালন করতে বাংলাদেশ ল’ইয়ার্স সাইবার গিল্ড (বিএলসিজি) নামে আইনজীবীদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

সোমবার (২৪ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১ নম্বর হলে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নুর দুলাল, সিনিয়র অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, সিনিয়র অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা, অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া, সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট জেসমিন সুলতানাসহ সমিতির নেতা ও সাধারণ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সংগঠনে আহ্বায়ক হিসেবে রয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট একেএম ফয়েজ, যুগ্ম আহ্বায়ক ও কো-অর্ডিনেটর অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক এবং সদস্য সচিব অ্যাডভোকেট এস আর সিদ্দিকী সাইফ।

নেতারা জানান, বাংলাদেশ ল’ইয়ার্স সাইবার গিল্ড (বিএলসিজি) আইনজীবীদের একটি সমন্বিত প্রয়াস। সাইবার জগতে দেশ বিরোধী নানা ষড়যন্ত্র, প্রোপাগান্ডা, গুজব মোকাবেলায় এই সংগঠন সক্রিয় ভূমিকা পালন করবে। এই সংগঠন তার সচেতন দেশপ্রেমের দায় থেকে, বাংলাদেশের সর্বোচ্চ আদালত ঘিরে বিএনপি- জামায়াত দীর্ঘদিন ধরে যে সংঘবদ্ধ সন্ত্রাস, নৈরাজ্য কায়েম করেছিলো তার জবাব দেবে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৪ জুলাই, ২০২৩
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।