ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছেলে বৈদ্দ কিস্কু

দিনাজপুর: দিনাজপুরে বাবাকে হত্যার দায়ে বৈদ্দ কিস্কু (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১২ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৩ জুলাই) দুপুরে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত বৈদ্য কিস্কু জেলার বোচাগঞ্জ উপজেলার হাটরামপুর এলাকার বাসিন্দা তালা কিস্কুর ছেলে।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, তালা কিস্কুর প্রথম পক্ষের ছেলে বৈদ্দ কিস্কু। ২০১৮ সালের ৬ অক্টোবর সন্ধ্যায় তালা কিস্কুর দ্বিতীয় পক্ষ সুমি হাসদারের সঙ্গে কথা কাটাকাটি হয় বৈদ্দ কিস্কুর। একপর্যায়ে হাতে থাকা লাঠি দিয়ে তাকে মারধর করেন বৈদ্দ। পরে তালা কিস্কু বাসায় এসে মারধরের বিষয়টি জানলে বৈদ্দ কিস্কুর কাছে  যান তিনি।  কথা কাটাকাটির একপর্যায়ে তালা কিস্কুকেও মারধর শুরু করে বৈদ্দ। এক পর্যায়ে তালা কিস্কুর কোমরে থাকা চাকু বের করে আঘাত করে বৈদ্দ কিস্কু। এতে ঘটনাস্থলেই মারা যান তালা কিস্কু।  এ ঘটনায় পরের দিন বাদী হয়ে বোচাগঞ্জ থানায় হত্যা মামলাকরেন সুমি হাসদা ।  

রায়ের বিষয়ে দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রবিউল ইসলাম রবি বলেন, বাবকে হত্যার দায়ে আদালত বৈদ্দ কিস্কুকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন। প্রথম পক্ষের ছেলের সঙ্গে পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটে। খুব অল্প সময়ে এ রায় হওয়ায় আমরা সন্তোষ প্রকাশ করছি।  

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।