ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সন্দেহজনক লেনদেন: পুলিশ পরিদর্শকের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
সন্দেহজনক লেনদেন: পুলিশ পরিদর্শকের জামিন স্থগিত ফাইল ফটো

ঢাকা: ২৬ কোটি ৫০ লাখ টাকার বেশি সন্দেহজনক লেনদেন এবং ১৮ কোটি ১৬ হাজার ৫৬৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশ পরিদর্শক সৈয়দ আবদুল্লাহকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (২৬ জুন) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি মো.আবু জাফর সিদ্দিকীর আদালত এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। তিনি জানান, ২০ জুন তাকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট । সেটি স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। শুনানি শেষে আজ চেম্বার আদালত ৮ সপ্তাহের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন।

ফেনী পুলিশ সুপার কার্যালয়ের অপরাধ শাখার পরিদর্শক হিসেবে কর্মরত এই পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে প্রায় ১৮ কোটি ১৬ হাজার ৫৬৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিরোজপুর সমন্বিত জেলা কার্যালয় মামলা করে। দুদকের সহকারী পরিচালক মো. মোস্তাফিজ বাদী হয়ে ১৫ জুন বৃহস্পতিবার করা মামলায় ওই পুলিশ কর্মকর্তার স্ত্রী ও শাশুড়িকেও আসামি করা হয়।

পুলিশ কর্মকর্তা সৈয়দ আবদুল্লাহ পিরোজপুরের মঠবাড়িয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। তার বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া তালুকপাড়া গ্রামে। মামলার অপর দু’আসামি হলেন সৈয়দ আবদুল্লাহর স্ত্রী ফারহানা আক্তার এবং শাশুড়ি কারিমা খাতুন।

সৈয়দ আবদুল্লাহ ১৯৯১ সালে উপ-পরিদর্শক হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ২০০৭ সালে পরিদর্শক পদে পদোন্নতি পান। ২০১৯ সালের ২৯ মার্চ থেকে ২০২০ সালের ২৪ মার্চ পর্যন্ত তিনি মঠবাড়িয়া থানার ওসি হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।