ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক নাদিম হত্যা: ৯ আসামির রিমান্ড মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: ৯ আসামির রিমান্ড মঞ্জুর আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে আলাপরত বাদি পক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী। ছবি- সাগর ফরাজী

জামালপুর থেকে: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলায় ৯ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে পাঁচজনকে ৩ দিন করে এবং চারজনকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

রোববার (১৮ জুন) জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত ৯ আসামি হলেন- মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০), আইনাল হক (৫৫), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫), মো. ওহিদুজ্জামান (৩০)।

এর আগে, শনিবার (১৭ জুন) তাদের আদালতে তোলা হলে সেখান থেকে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে বাদি পক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বাংলানিউজকে বলেন, আলোচিত সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় রাষ্ট্রপক্ষ ৯ আসামির প্রত্যেকের জন্য ৫ দিন করে রিমান্ড আবেদন করে। এ ঘটনায় দীর্ঘ শুনানি হয়। আমরা বলেছি, রাতের আধারে এই হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল এবং কে কিভাবে আঘাত করেছে- এই তথ্যগুলো উদঘাটনের জন্য আসামিদের পুলিশি রিমান্ড প্রয়োজন। আমাদের এসব কথা শুনে অবশেষে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। নয় আসামির মধ্যে চারজনকে ৪ দিন করে ও পাঁচজনকে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

আজ (১৮ জুন) বিকেল ৪টা থেকে এই রিমান্ড কার্যকর শুরু হবে জানিয়ে ইউসুফ আলী আরও বলেন, আদালতে আসামি পক্ষের চার-পাঁচজন আইনজীবী ছিলেন। এসময় তারাও তাদের পক্ষে বক্তব্য দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এনবি/এসএফ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।