ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝালকাঠি আদালতে ইভ্যালির রাসেলর জামিন, স্ত্রীর মালামাল ক্রোকের আদেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ঝালকাঠি আদালতে ইভ্যালির রাসেলর জামিন, স্ত্রীর মালামাল ক্রোকের আদেশ সংগৃহীত ছবি

ঝালকাঠি: চেক প্রতারণার চারটি মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল।  

সোমবার (১২ জুন) ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম (সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট) আদালতে হাজির হলে ঐ আদালতের বিচারক এইচ. এম ইমরানুর রহমান তার জামিন মঞ্জুর করেন।

পৃথক আদেশে ইভ্যালির সাবেক চেয়ারম্যান রাসেলর স্ত্রী শামীমা নাসরিনের সকল স্থাবর সম্পত্তি ও অস্থাবর মালামাল ক্রোক করার আদেশ দিয়েছেন।  

রাসেলের আইনজীবী হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, চারটি মামলায় রাসেলের জামিন মঞ্জুর হয়েছে। তবে আরও মামলায় গ্রেপ্তার থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না।  

‘ইভ্যালি’ বাংলাদেশ ভিত্তিক একটি ই-কমার্স প্লাটফর্ম। অল্প সময়ে অনলাইন ক্রেতাদের মধ্যে আলোড়ন সৃষ্টি করলেও প্রতিষ্ঠানটি এখন গ্রাহক ভোগান্তি ও সমালোচনার শীর্ষে অবস্থান করছে। ২০১৮ সালের ডিসেম্বরে মোহাম্মদ রাসেল এই কোম্পানি প্রতিষ্ঠা করেন।  

২০২২ সালে ঝালকাঠি আদালতে রাসেলের প্রতিষ্ঠিত ইভ্যালির নামে ৪টি চেক প্রতারণা মামলা দায়ের করেছিল স্থানীয় তিনজন গ্রাহক। এদের মধ্যে মো. মুস্তাহিদ আলম দুইটি সি.আর মামলা দায়ের করেছিলেন। পৃথক দুই মামলায় তার দাবি ৬ লাখ ৯০ হাজার টাকা। মামলা নম্বর ২১১/২২ (ঝাল)  এবং ২১২/২২ (ঝাল)।  

এছাড়া ৫ লাখ ৯৫ হাজার টাকার দাবিতে সি.আর মামলা করেছিলেন মো. ইব্রাহিম খলিল। যাহার নম্বর  ২১৩/২২ (ঝাল)। এবং এনামুল হক সাজু নামের আরেক গ্রাহক ২১৪/২২ (ঝাল) নম্বরের একটি সি.আর মামলা দায়ের করেছিলেন। এই গ্রাহকের দাবি ইভ্যালি কোম্পানির কাছে তার পাওনা ১৮ লাখ ১৭ হাজার ৭১ টাকা।  

এ তথ্য জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবী মিজানুর রহমান মুবিন।  

তিনি আরো জানান, মামলার বাদির আবেদনের প্রেক্ষিতে (সি ডাব্লিউ) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঝালকাঠি কারাগারে আনা হয় আসামি রাসেলকে। সোমবার সকালে আদালতে স্ব-শরীরে হাজির হলে পাঁচ হাজার টাকা বেইল বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।