ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ওসি স্বামীর নামে এসআই স্ত্রীর মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, জুন ২, ২০২৩
ওসি স্বামীর নামে এসআই স্ত্রীর মামলা

যশোর: পুলিশের পরিদর্শক (ওসি) স্বামী কামরুজ্জামানের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন উপ-পরিদর্শক (এসআই) স্ত্রী শাহজাদী আক্তার।  

স্ত্রীকে না জানিয়ে দ্বিতীয় বিয়ে করার অভিযোগে বৃহস্পতিবার (০১ জুন) যশোর আদালতে তিনি এ মামলা করেন।

বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন।  
আসামি কামরুজ্জামান খুলনার দিঘলিয়া উপজেলার পদ্মবিলা গ্রামের মৃত আব্দুস সাত্তার ফকিরের ছেলে।  

তিনি বর্তমানে ঝিনাইদহে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কর্মরত রয়েছেন। বাদী শাহজাদী আক্তার বর্তমানে যশোর জেলা বিশেষ শাখায় (ডিএসবি) কর্মরত।

মামলার বিবরণ অনুযায়ী, ২০০০ সালে মুসলিম পারিবারিকভাবে কামরুজ্জামানের সঙ্গে বাদী শাহজাদী আক্তারের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের দুটি ছেলে রয়েছে। এক সময় শাহজাদীর কেনা ৫০ লাখ টাকা মূল্যের ১২ শতাংশ জমি এবং চাকরিতে বেতনের ৪৫ হাজার টাকা যৌতুক হিসেবে দাবি করেন কামরুজ্জামান। রাজি না হওয়ায় শারীরিক ও মানসিক নির্যাতন করায় ২০২২ সালে স্বামীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে মামলা করেন শাহজাদী।

এরআগে, শাহজাদীর কাছে গোপন করে ২০২১ সালের ২৫ এপ্রিল খুলনা শহরের টুটপাড়া এলাকার মৃত ফখরউদ্দিন ফকিরের মেয়ে সানজিদা পারভীন রাখিকে দ্বিতীয় বিয়ে করেন কামরুজ্জামান। চার মাস আগে সানজিদা পারভীন রাখি একটি ছেলের জন্ম দেন। পরে বিষয়টি জানতে পেরে আদালতে এই মামলা করেন শাহজাদী।  

বাংলাদেশ সময় : ২৪০৬ ঘণ্টা, জুন ০১, ২০২৩
ইউজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।