ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

রিভিউ খারিজ, হাফিজ ইব্রাহিমের নামে অর্থ পাচার মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুন ১, ২০২৩
রিভিউ খারিজ, হাফিজ ইব্রাহিমের নামে অর্থ পাচার মামলা চলবে

ঢাকা: বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের নামে দায়ের করা মানিলন্ডারিং মামলা বাতিলে খারিজের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আগের আদেশ রিভিউ (পুনর্বিবেচনা) চেয়ে হাফিজ ইব্রাহিমের করা আবেদন বৃহস্পতিবার (১ জুন) খারিজ করে দেন প্রধান বিচারপতি কার্যভার পালনরত বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে আপিল বেঞ্চ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।  

খুরশীদ আলম খান জানান, মানিলন্ডারিংয়ের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজার সিঙ্গাপুরস্থ স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক হিসাবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা দায়ের করে।

এ মামলায় ২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত অভিযোগ আমলে নেন। পরে ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এ অবস্থায় তিনি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। ২০২০ সালের ৭ জানুয়ারি হাইকোর্ট তার সে আবেদন খারিজ করে দেন। এরপর হাফিজ ইব্রাহিম আপিল বিভাগে আবেদন করেন।

একই সালের ৫ অক্টোবর আপিল বিভাগ আবেদন খারিজ করে দেন। একইসঙ্গে ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন। এ আদেশ রিভিউ চেয়ে আবেদন করেন হাফিজ ইব্রাহিম। যেটি বৃহস্পতিবার খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জুন ০১, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।