ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নোমান-রাকিব হত্যা

নোমানকে ফোনে ডেকে নেওয়া তারেক রিমান্ডে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ৮, ২০২৩
নোমানকে ফোনে ডেকে নেওয়া তারেক রিমান্ডে  

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বশিকপুরের পোদ্দার বাজারে যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলার আসামি তারেক আজিজের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (৮ মে) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি অঞ্চল চন্দ্রগঞ্জ আদালতের বিচারক আনোয়ারুল কবীর তার রিমান্ড মঞ্জুর করেন।

 

অভিযোগ রয়েছে, তারেক মোবাইল ফোনে কল করে নোমানকে নাগেরহাটের দিকে আসতে বলেছিলেন। নাগেরহাটের দিকে যাওয়ার পথেই নোমান ও রাকিবকে গুলি করে হত্যা করা হয়। তারেক স্থানীয় সন্ত্রাসী বাহিনীর প্রধান আবুল কাশেম জিহাদীর ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, রোববার (৭ মে) তারেককে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাকে সোমবার আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

মামলার প্রধান আসামিকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে বলে জানান তিনি।  

তারেক সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দীগ্রামের মৃত রফিক উল্যার ছেলে। তিনি হত্যা মামলার ১০ নম্বর আসামি।

লক্ষ্মীপুরের বশিকপুরের পোদ্দার বাজারে গত ২৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম।  

এ ঘটনায় যুবলীগ নেতা নোমানের বড় ভাই বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ও বশিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং একটি অস্ত্রধারী বাহিনীর প্রধান আবুল কাশেম জেহাদীকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া আরও ১৬ জনের নাম উল্লেখ এবং ১৪-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে এ মামলায়।  

এদিকে এ পর্যন্ত এ মামলায় ১২ জনকে গ্রেপ্তার করা হলেও প্রধান আসামি আবুল কাশেম জেহাদীকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের পাশাপাশি র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট হত্যা মামলাটি নিয়ে মাঠে নেমেছেন।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।