ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

আইন ও আদালত

রাসুলের দেখানো পথ অনুসরণের আহ্বান প্রধান বিচারপতির 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
রাসুলের দেখানো পথ অনুসরণের আহ্বান প্রধান বিচারপতির 

ঢাকা: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, রাসুল মোহাম্মদ (সা.) যে পথ আমাদেরকে দেখিয়েছেন আসুন সেই পথ অনুসরণ করার চেষ্টা করি।  

শনিবার (২৫ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল’ রিপোটার্স ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান।

প্রধান বিচারপতি বলেন, ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের সাধারণ মানুষের ওপর অতর্কিত হামলা চালিয়ে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করে। সেসব শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি। ইফতারের আগে দোয়া কবুলের সময়। আসুন আমরা মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি যেন আল্লাহ তায়ালা আমাদেরকে আরও সংযমী করেন এবং সহনশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার সুযোগ দেন।  

বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আরও বলেন, আসুন আমরা মানবজাতির জন্য, দেশবাসীর জন্য দোয়া করি। আল্লাহতালা যেন আমাদের শান্তিতে রাখেন। যে সংকট সারাবিশ্বে শুরু হয়েছে আমাদের দেশেও এই সংকট হতে পারতো। সেই সংকট মোকাবিলার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

‘আমরা সবসময় ইসলামের কথা বলি, মহানবী (সা.) এর কথা বলি। এক সময় আমাদের সবাইকে পরকালের বিচারের মুখোমুখি হতে হবে। সেই বিচারের মুখোমুখি হয়ে আমরা কী জবাব দেব, আসুন সেজন্য নিজেকে প্রস্তুত করি। রাসুল (সা.) যে পথ আমাদেরকে দেখিয়েছেন আসুন আমরা সেই পথ অনুসরণ করার চেষ্টা করি।  

ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক আহমেদ সারোয়ার হোসেন ভুঁঞার সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির।  

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, বিচারপতি বোরহান উদ্দিন, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসান (এম আর হাসান), বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি খিজির হায়াত, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আবদুন নূর দুলাল, জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মো. মোতাহার হোসেন সাজু, অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি এম. বদিউজ্জামান, সাঈদ আহমেদ খান, মাশহুদুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
ইএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa