ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
ঝিনাইদহে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন 

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার মান্দিয়া গ্রামের হক আলি হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৫ মার্চ) দুপুরে ঝিনাইদহ জেলা দায়রা জজ মো. নাজিমুদ্দৌলা এ দণ্ডদেশ দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- মান্দিয়া গ্রামের এলেম মণ্ডলের ছেলে আসাদুল হক, আলী মণ্ডলের ছেলে খাকচার আলী মণ্ডল ও খাকচার মণ্ডলের ছেলে আনিচুর রহমান মণ্ডল।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন বাদশা জানান, ২০১৪ সালের ৭ জুলাই হরিণাকুন্ডু উপজেলার মান্দিয়া গ্রামের কৃষক হক আলিকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যান আসাদুল হক। ৯ জুলাই সকালে গ্রামের একটি কলাবাগান থেকে তার মাটিচাপা দেওয়া মরদেহ উদ্ধার করে পুলিশ।  

এ ঘটনায় নিহতের স্ত্রী রোজিনা খাতুন বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হরিণাকুন্ডু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৫ সালের পহেলা মার্চ পুলিশ চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। তদন্তে জানা যায়, আসামিরা হক আলিকে মাথায় আঘাত করে, সাইকেলের টিউব দিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যা করে মাটিতে পুঁতে রেখেছিলেন।

মামলা চলাকালে তোয়াজ উদ্দিন নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত রোববার এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।