ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বিদেশ যেতে হাইকোর্টের দ্বারস্থ মিন্টুর ছেলে তাফসির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
বিদেশ যেতে হাইকোর্টের দ্বারস্থ মিন্টুর ছেলে তাফসির

ঢাকা: নির্বিঘ্নে বিদেশ যেতে ও দেশে ফিরে আসতে বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির মোহাম্মদ আউয়াল হাইকোর্টে রিট করেছেন।  

রোববার (৫ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

 

আবেদনে বিদেশ যাত্রায় বাধা দেওয়ার কার্যক্রম কেন অবৈধ হবে না, বিদেশ যাত্রায় ২০২০ সালে দুদকের দেওয়া বাধা দেওয়ার স্মারক কেন প্রত্যাহার করা হবে না এবং বিদেশ যাত্রায় ও দেশে ফিরতে কোনো প্রকার বাধা বা হয়রানি না করার নির্দেশনা কেন দেওয়া হবে না সেই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় বিদেশ যাত্রায় বাধা ও পুনরায় দেশে ফিরতে বাধা না দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।  

আবেদনের বিবাদীরা হচ্ছেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনের পরিচালক ও তদন্ত টিমের প্রধান, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা জেলা প্রশাসক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি), পুলিশের উপ-মহাপরিদর্শক (ইমিগ্রেশন), বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইমিগ্রেশন)।

তাফসির জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। যুক্তরাষ্ট্রের পাশাপাশি পড়াশোনা করেছেন যুক্তরাজ্যেও।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।