ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জামালপুর আইনজীবী সমিতির ভোটে আ.লীগপন্থীদের জয়জয়াকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
জামালপুর আইনজীবী সমিতির ভোটে আ.লীগপন্থীদের জয়জয়াকার অ্যাডভোকেট মো. আমান উল্লাহ আকাশ ও অ্যাডভোকেট মো. ইসমত পাশা

জামালপুর: জামালপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের নিরঙ্কুশ বিজয় হয়েছে। ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ১৩টি ও বিএনপি মাত্র দুইটি পদে জয় পেয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত আড়াইটার দিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মুহাম্মদ খাজা আলম ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সভাপতি পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আমান উল্লাহ আকাশ ২০৩ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট মো. গোলাম নবী পান ১৪২ ভোট।

সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. ইসমত পাশা ২১৬ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট মঞ্জুর কাদের বাবর খান পান ১৩২ ভোট।

অন্যদিকে, সহ-সভাপতির দুইটি পদে অ্যাডভোকেট মো. ইসমাইল হোসেন ২৩৭ ভোট পেয়ে প্রথম বিজয়ী ও মো. বাবর আলী ২০১ ভোট পেয়ে দ্বিতীয় বিজয়ী হন এবং সহকারী সাধারণ সম্পাদকের দুইটি পদে এসএম কামরুল হাসান (পলাশ) ২১০ ভোট পেয়ে প্রথম ও ১৮৬ ভোট পেয়ে অ্যাডভোকেট ইউসুফ আলী দ্বিতীয় স্থান লাভ করে বিজয়ী হন।

এছাড়া বিএনপি সমর্থিত বিজয়ী দু’জন হলেন, অডিটর পদে অ্যাডভোকেট রিশাদ রেজওয়ান বাবু এবং পাঠাগার ও সাহিত্য সম্পাদক পদে অ্যাডভোকেট শামীমা তাসনিম সাথী।

জামালপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২৩ এর প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মুহাম্মদ খাজা আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সমিতির ৩৬২ জন ভোটারের মধ্যে ভোট দেন ৩৫২ জন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।