ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সোমবার আদালতে ফিরবেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা: আইনমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সোমবার আদালতে ফিরবেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া আইনজীবীরা তাদের চলমান আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে পুনরায় আদালতে যাবেন বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।  

রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূইয়াসহ অন্যান্য আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী।

পরে আইনমন্ত্রী বলেন, আগামীকাল থেকে আদালতের কার্যক্রম স্বাভাবিক হবে। আইনজীবীরা বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন।

বৈঠকের বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সামছুজ্জামান চৌধুরী কানন বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা আমাদের দাবিগুলো পূরণ করতে পেরেছি। অচিরেই সাধারণ সভা করে কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হবে। তবে কোন কোন দাবি মেনে নেওয়া হয়েছে- সে সম্পর্কে স্পষ্ট করে বলতে চাননি তিনি।

জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক এবং জেলা জজ আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে গত জানুয়ারি মাস থেকে আন্দোলন করে আসছেন আইনজীবীরা।

সর্বশেষ কর্মসূচি অনুযায়ী গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি পালন করেন। এরপর ওই দিন সাধারণ সভা করে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ফের সব আদালত বর্জন কর্মসূচি দেয় আইনজীবী সমিতি।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।