ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে গ্রেফতার বিএনপির ৫ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
নারায়ণগঞ্জে গ্রেফতার বিএনপির ৫ নেতা কারাগারে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ককটেল বিস্ফোরণ ও রাস্তায় অগ্নিসংযোগ করে তাণ্ডব চালানোর ঘটনায় পুলিশের মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার থানা বিএনপির ৫ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জগলুল হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডি এইচ বাবুল, সদস্য মো. মোশারফ হোসেন, মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন স্বাধীন, মোহাম্মদ আমির হোসেন প্রধান ও মো. আবুল কাশেম মেম্বার।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছরের ৩০ নভেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিদ্ধিরগঞ্জ ঢাকা-চট্রগাম মহাসড়কে মৌচাক সংলগ্ন এশিয়ান হাইওয়ে সড়কে মশাল মিছিল করে তাণ্ডব চালায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় কয়েকটি টায়ারে আগুন জ্বালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অগ্নিসংযোগ করা হয় এবং ৩-৪টি গাড়ি ভাঙচুর করে ব্যাপক ক্ষয়ক্ষতি করা হয়। এ ঘটনায় ১ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, আদালতে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাবিবুর রহমান মাসুম বলেন, জামিনের আবেদন করেছিলাম। নামঞ্জুর করেছেন আদালত। তবে আমরা ন্যায় বিচারের জন্য দ্রুত সময়ের মধ্যে উচ্চ আদালতে জামিন আবেদন করবো।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এমআরপি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।