ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় উন্নয়ন কাজের টাকা আত্মসাতের অভিযোগে তিন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
 
রোববার (২৯ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম তাদের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।



কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন, লাখাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সাবেক উপ সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, অফিস সহকারী হাবিবুর রহমান ও অফিস সহায়ক মো. গোলাম কিবরিয়া।  

আদালতের পরিদর্শক মো. ওমর আলী বাংলানিউজকে জানান, উচ্চ আদালত থেকে নেওয়া জামিনের মেয়াদ শেষে হওয়ায় তিন সরকারি কর্মকর্তা-কর্মচারী রোববার জেলা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন চেয়েছিলেন। বিচারক তা নাকচ করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) হবিগঞ্জ কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোহাম্মদ শোয়াব ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর লাখাই উপজেলায় উন্নয়ন কাজের টাকা আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেছিলেন। এ মামলায় ১২ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ জাহানকে কারাগারে পাঠান আদালত। জামিনে রয়েছেন লাখাইয়ের বামৈ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এনামুল হক মামুন।

দুদকের মামলায় অভিযোগ করা হয়, ২০১৬-১৭ ও ২০১৭-২০১৮ অর্থ বছরে লাখাই উপজেলার তিনটি সড়ক উন্নয়ন কাজের জন্য চার লাখ ৭৭ হাজার টাকা বরাদ্দ হয়। অভিযুক্তরা উন্নয়ন কাজ না করেই নামে মাত্র প্রকল্প কমিটি গঠন, নিজেরাই মাস্টার রোল তৈরি এবং নিজেরাই কমিটির সদস্যদের সই দিয়ে টাকাগুলো আত্মসাৎ করেন।

আরও পড়ুন: সড়ক উন্নয়নের টাকা আত্মসাৎ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কারাগারে

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।