ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় স্কুলছাত্র হত্যায় ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
কুষ্টিয়ায় স্কুলছাত্র হত্যায় ৭ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আব্দুল্লাহ আল মঞ্জু (১৭) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করার দায়ে সাবেক ইউপি সদস্য ও দুই ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমারখালী উপজেলার পান্টিগ্রামের আব্দুল মতলেব আলীর ছেলে আব্দুল্লাহ (২৪), বাদশা আলীর দুই ছেলে রুবেল (৩৫) ও ফারুক (৪২), কাশেম (৫৪), রুহুল আমিন (৫২), নজরুল (৪৫) ও ফরিদ (৪৭)। রুহুল আমিন পান্টি ইউনিয়নের সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য। তাদের মধ্যে রুবেল পলাতক।

এ মামলায় ২৯ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৩ এপ্রিল সকালে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজনৈতিক প্রতিহিংসার জেরে প্রতিপক্ষের লোক কুমারখালী উপজেলার পান্টি গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাকের ছেলে স্কুলছাত্র আব্দুল্লাহ আল মঞ্জুকে (১৭) কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত মঞ্জুর বাবা বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে কুমারখালী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) নাসির উদ্দিন ৩৬ জনের নামে ২০১৫ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।