ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হিন্দু থেকে মুসলিম, তরুণীকে সেইফ হোমে পাঠালেন আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
হিন্দু থেকে মুসলিম, তরুণীকে সেইফ হোমে পাঠালেন আদালত

ময়মনসিংহ: ময়মনসিংহে ধর্ম পরিবর্তন করায় ফাতেমা রহমান (২০) নামের এক তরুণীকে সেইফ হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এতে সংশ্লিষ্টদের মাঝে স্বস্তি ফিরেছে।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নিরাপত্তার স্বার্থে এই আদেশ দেন।

ফাতেমা রহমানের আগের নাম অর্পা সাহা। তিনি ময়মনসিংহ নগরীর ৭নং ওয়ার্ড অমৃত বাবু রোড এলাকার গৌতম চন্দ্র সাহার মেয়ে। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিজ্ঞ আদালত ওই তরুণীকে ফরিদপুর সেইফ হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে সেই আদেশ বাস্তবায়ন করা হয়েছে।     

জানা যায়, ফাতেমা রহমান গত ৫ ডিসেম্বর ময়মনসিংহের চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন। এফিডেভিটে তিনি নিজেকে প্রাপ্ত বয়স্কা উল্লেখ করে কোনো চাপ ছাড়াই নিজের ইচ্ছায় ধর্ম পরিবর্তনের সিদ্ধান্তের কথা জানান।

এরপর ঘটনাটি ফাতেমা ওরফে অর্পার পরিবার জানলে তারা ক্ষিপ্ত হন এবং গালমন্দ করেন। এ ঘটনায় গত ১০ ডিসেম্বর কোতয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন ফাতেমা ওরফে অর্পা।

সংশ্লিষ্ট সূত্রমতে, গত ২৫ ডিসেম্বর রাতে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বর থেকে কল পেয়ে কোতয়ালি মডেল থানা পুলিশের একটি টিম রাতেই ফাতেমাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় সোমবার (২৬ ডিসেম্বর) ফাতেমা ওরফে অর্পাকে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় আদালতের বিজ্ঞ বিচারক তার জবানবন্দি নিতে তাকে সেফ হোমে রাখার আদেশ দেন।

পরে ফাতেমার আইনজীবী খন্দকার বদরুল আলম বলেন, বিজ্ঞ আদালত নিরাপত্তার স্বার্থে তাকে সেফ হোমে রাখার আদেশ দিয়েছেন। এতে দুই পক্ষই খুশি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।