ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আইন ও আদালত

ভোরের পাতা সম্পাদক এরতেজার স্থায়ী জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
ভোরের পাতা সম্পাদক এরতেজার স্থায়ী জামিন

ঢাকা: জালিয়াতি ও প্রতারণার মামলায় দৈনিক ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসানকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর জামিনের এ আদেশ দেন।

গত ১ নভেম্বর রাতে গুলশান-২ এর অফিস থেকে কাজী এরতেজা হাসানকে গ্রেফতার করে পিবিআই। পরদিন আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৪ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। ৭ নভেম্বর আদালত তাকে ধার্য তারিখ পর্যন্ত জামিন দেন।
 
বৃহস্পতিবার মামলাটির তারিখ ধার্য ছিল। এদিন কাজী এরতেজা হাসান আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করে আদেশ দেন।

তবে এদিন মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা পিবিআই প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই আদালত আগামী ১ জানুয়ারি প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।

সিএমএম আদালতে খিলক্ষেত থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শাহজাহান আলী এ তথ্য জানান।

জানা যায়, চলতি বছরের ১০ জানুয়ারি রাজধানীর খিলক্ষেত থানায় একটি জালিয়াতি ও প্রতারণার মামলা হয়। ওই মামলার তদন্ত করে পিবিআই (কল্যাণপুর টিম)। তদন্তে জালিয়াতি ও প্রতারণার সত্যতা পাওয়ায় এরতেজা হাসানকে গ্রেফতার করা হয়েছে।

আশিয়ান গ্রুপের পরিচালক নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। মামলার অন্যান্য আসামিরা হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সি।

কাজী এরতেজা সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং দৈনিক ভোরের পাতা ও ডেইলি পিপলস টাইমের সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa