ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে চলছে চিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে চলছে চিত্র প্রদর্শনী

কলকাতা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে তার স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প’ এ অঙ্কিত বিভিন্ন চিত্রকর্ম নিয়ে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের ‘বাংলাদেশ গ্যালারি’ তে চিত্র প্রদর্শনী চলছে।

যা চলবে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত। শুরু হয়েছিল ১২ জানুয়ারি।

প্রতিদিন দর্শকদের জন্য গ্যালারিটি খোলা থাকছে স্থানীয় সময় বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া প্রদর্শনীতে স্থান পেয়েছে দুই দেশের ২৪ জন শিল্পীর অঙ্কিত ৩০টি ছবি।

উপ-দূতাবাস প্রধান তৌফিক হাসানের সভাপতিত্বে ১২ জানুয়ারি বিকেলে উদ্বোধন হয় চিত্র প্রদর্শনী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গের বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ এবং চিত্র সমালোচক মঈনদ্দিন খালেদ।

সোনার বাংলা আর্ট-ক্যাম্পে বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা যেসব চিত্রশিল্পী ছবি এঁকেছেন, তারা হলেন, শাহাবুদ্দিন আহমেদ, জামাল আহমেদ, রোকেয়া সুলতানা, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, সৈয়দ হাসান মাহমুদ, আতিয়া ইসলাম, কনক চাঁপা চাকমা, আনিসুজ্জামান, শাহজাহান আহমেদ বিকাশ ও দুলাল চন্দ্র গাইন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানু্য়ারি ১৪, ২০২০
ভিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ