ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

বাংলাদেশ উপ-দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
বাংলাদেশ উপ-দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপন বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-দূতাবাস

কলকাতা: যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-দূতাবাস।

এ উপলক্ষে সকালে প্রথমেই উপ-দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন উপ-দূতাবাস প্রধান তৌফিক হাসান।

কর্মসূচির নির্ধারিত সময় অনুযায়ী উপ-দূতাবাসে উপস্থিত সবাই জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যরা। এছাড়াও উপস্থিত ছিলেন কলকাতা শাখার সোনালী ব্যাংক ও বাংলাদেশ বিমানের কর্মকর্তারা।  

পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করেন যথাক্রমে বি এম জামাল হোসেন (কাউন্সিলর ও দূতাবাস প্রধান), মনসুর আহমেদ কাউন্সিলর (কনস্যুলার), মো. মোফাখখারুল ইকবাল (প্রথম সচিব -প্রেস) ও মো. সাইফুল ইসলাম (প্রথম সচিব-বাণিজ্যিক) 

এরপর বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন উপ-দূতাবাসের মসজিদের ইমাম।

এছাড়া দিবসটি উপলক্ষে প্রতিবারের মতো ভিন্নভাবে সান্ধ্যকালীন অনুষ্ঠানের আয়োজন রেখেছে উপ-দূতাবাস।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ