ঢাকা, শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

ইসলাম

কালীগঞ্জে ৩ ইউনিয়নে ঈদের নামাজ আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মে ২, ২০২২
কালীগঞ্জে ৩ ইউনিয়নে ঈদের নামাজ আদায়

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিন ইউনিয়নের সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন অর্ধসহস্রাধিক মুসল্লি।

সোমবার (০২ মে) সকালে সাড়ে ৯টায় বৃষ্টি উপেক্ষা করে তিনটি মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন তারা।

উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চর, তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি মুন্সিপাড়া জামে মসজিদ, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও একই ইউনিয়নের বোতলা এলাকায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল বাংলানিউজকে জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অনেক আগে থেকে কাকিনা, তুষভান্ডার ও চন্দ্রপুর ইউনিয়নের কিছু মানুষ ধর্মীয় অনুষ্ঠান পালন করেন। এ বছরও তারা সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে।  

সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে এসব জামাত অনুষ্ঠিত হয়। উপজেলার প্রায় অর্ধসহস্রাধিক মানুষ ঈদের নামাজ আদায় করেন।  

মুন্সীপাড়া জামে মসজিদের ইমাম মওলনা আব্দুল মাজেদ বলেন, পৃথিবীর কোনো এক প্রান্তে চাঁদ দেখা গেছে এমন নির্ভরযোগ্য খবর পেলে তার আমল করতে হবে। বর্তমান প্রযুক্তির যুগে খবর নির্ভরযোগ্যে পেয়েই সৌদির সঙ্গে রোজা শুরু করেছি। ঈদও করছি। কোরআন থেকে জেনে শুনে এই ঈদ আমরা পালন করে আসছি, এখানে কোনো ভুল নেই। আমাদের মতো দেশের সকল মানুষের ঈদ পালন করা উচিত। তাহলে ঈদের আনন্দ আরও বেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, মে ০২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa