ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ইসলাম

বাইক চালিয়ে মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন বৃদ্ধ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
বাইক চালিয়ে মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন বৃদ্ধ

মোটরসাইকেল চালিয়ে কায়রো থেকে মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন ইসমাইল আবদুল লতিফ ইবরাহিম গাবিস (৬৪) এক মিসরীয় বৃদ্ধ। তিনি প্রায় তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করেছেন।

স্থানীয় সংবাদ মাধ্যমের সূত্রে গালফ নিউজ এ খবর জানায়।

জানা যায়, ইসমাইল প্রথমে মক্কায় পৌঁছে গ্র্যান্ড মসজিদে ওমরাহ পালন করেছেন। অতঃপর নামাজ আদায় করেছেন। এরপর মদিনায় মসজিদে নববিতে নামাজ আদায় করবেন ও মহানবী (সা.)-এর রওজা শরিফ জিয়ারত করবেন।

বয়সের বার্ধক্য ইসমাইলকে মোটেও বিচলিত করেনি। এ বয়সেই মোটরসাইকেলে নানা দেশে ভ্রমণ করেন ইসমাইল। এমনকি তিনি আরববিশ্বের বিভিন্ন দেশে মোটর র‍্যালিতে অংশ নিয়েছেন। মিসরীয় মোটরসাইকেল র‍্যালি দলের সদস্য হওয়ার সুবাদে সৌদিসহ বিভিন্ন আরব দেশে অনুষ্ঠিত র‍্যালিতে তিনি অংশ নিতেন।

ইসমাইল জানান, কায়রো থেকে কয়েক হাজার কিলোমিটার দূরত্বে মক্কার উদ্দেশ্যে যাওয়া সত্যিই আধ্যাত্মিকতায় ভরপুর একটি ভ্রমণ ছিল। আমি ওমরাহ পালন করতে কায়রো থেকে বের হই। এরপর ফেরি করে জেদ্দায় আসি। অতঃপর মক্কায় ওমরাহ পালন করে মদিনায় যাই।

ইসমাইল বলেন, পবিত্র মক্কা নগরীতে যেতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বন্ধুরা, সবাই আমাকে অভিনন্দন জানাও। আমি বাইক চালিয়ে কায়রো থেকে মক্কা ও মদিনায় যাই। ওমরাহ পালন করে আমি আবার কায়রো ফিরে আসি। সবার প্রতি আমার শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।  

গত ৩১ অক্টোবর ইসমাইল ভিসা ও ভ্রমণ অনুমোদন নিয়ে মক্কার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। মাত্র ছয়দিনের মধ্যে তিনি মক্কায় যান।

সূত্র: গালফ নিউজ

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।