ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

মসজিদের প্রথম নেতৃত্ব দিচ্ছেন যারা

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুন ১০, ২০২১
মসজিদের প্রথম নেতৃত্ব দিচ্ছেন যারা মসজিদের প্রথম নেতৃত্ব দিচ্ছেন যারা

সাভার (ঢাকা): ঢাকা জেলার সাভারে এই প্রথম তৈরি হলো উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র। যেখানে রয়েছে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, প্রতিবন্ধী এবাদত খানা ও অটিজম কর্নারসহ নানা ব্যবস্থা।

এই মসজিদটির ইমাম হিসেবে প্রথম দায়িত্ব পালন করছেন মো. মারুফ বিল্লাহ। তার সঙ্গে মোয়াজ্জেম হিসেবে দায়িত্বে থাকছেন হাফেজ মো. ইমাম হাসান ও দুই খাদেম মো. জাহিদুল ইসলাম এবং মো. মনির হোসেন।

বৃহস্পতিবার (১০ জুন) ঢাকা-আরিচা মহাসড়কে পাশে তৈরি হওয়া মসজিদটির উদ্বোধন অনুষ্ঠানে এসে দুপুরে কথা হয় তাদের সঙ্গে।

মসজিদটির প্রথম ইমাম মো. মারুফ হোসেন বাংলানিউজকে জানান, তিনি বরিশাল জেলার বাসিন্দা। সাভারের বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন। সবশেষ রাজ্জাক প্লাজার মসজিদে ইমামতি করেছেন। এখন এই মসজিদে এসেছেন।

তিনি বলেন, আমি এর আগেও কয়েকটি মসজিদে ইমামের দায়িত্ব পালন করেছি। এ মসজিদটির দায়িত্ব পাওয়ায় আল্লাহর কাছে অশেষ শুকরিয়া। আমি যেন এই দায়িত্ব সুন্দরভাবে পালনসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের খেদমত করতে পারি।

ভার্চ্যুয়াল মাধ্যমে সারাদেশের ৫০ মসজিদসহ সাভারের মসজিদটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সাভারের পাশে মসজিদে ছিলেন- সংসদ সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক (ডিসি) মো. সহিদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মারুফ হাসান সরদার, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম, সাভার উপজেলা চেয়ারম্যান মুঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভা মেয়র আব্দুল গণিসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa