ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

ইসলাম

আমিরাতে 'নূর নবীর নূরী তাওয়াজ্জুহ্’র একমাত্র প্রদীপ' শীর্ষক এশায়াত সেমিনার

মোহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাত থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
আমিরাতে 'নূর নবীর নূরী তাওয়াজ্জুহ্’র একমাত্র প্রদীপ' শীর্ষক এশায়াত সেমিনার

করোনা ভাইরাস প্রতিরোধে 'কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ, নূর নবীর নূরী তাওয়াজ্জুহ্’র একমাত্র প্রদীপ' শীর্ষক এশায়াত সেমিনার বাস্তবায়ন করেছে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে শারজাহের শাখা কার্যালয়ে এ সেমিনারের আয়োজন করা হয়।

ছায়্যিদুল মুরছালিন, শফিউল মুজনবীন, রাহমাতুল্লিল আলামীন হযরত আহম্মদ মুজতবা মুহাম্মদ মোস্তফা ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দঃ), হযরত শায়খ ছৈয়্যদ গাউছে আজম রাদ্বিয়াল্লাহু আনহু এবং ফাতেমায়ে ছানি, জামানার রাবেয়া বসরী, রূহানী আম্মাজান রাহমাতুল্লাহি আলাইহার পবিত্র রূহ মোবারকে ঈছালে ছাওয়াব প্রেরণের মাধ্যমে শুরু হওয়া সেমিনারে পবিত্র কোরআন তেলোয়াত করেন মুহাম্মদ রফিকুল আলম। নাতে মোস্তফা (দঃ) পেশ করেন মুহাম্মদ ইকরাম হোসেন। দরবারের শানে ক্বছিদা শরীফ পেশ করেন মুহাম্মদ মোরশেদ আলম ও মুহাম্মদ লোকমান।

শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুল আবছার সুমন এর পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন শাখার সহ যুগ্ম সচিব মুহাম্মদ হারুনুর রশীদ। এশায়াত সেমিনারের প্রবন্ধ পাঠ করেন শাখার সদস্য মুহাম্মদ জাসেদুল আলম। প্রবন্ধের আলোকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শাখার সচিব মাওলানা মুহাম্মদ মাহাবুবুল আলম বোগদাদী। সমাপনী বক্তব্য পেশ করেন শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ শফিউল আলম। মিলাদ-ক্বিয়াম পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ শেখ নূর।

সেমিনারে বক্তারা বলেন মুসলিম বিশ্ব সঠিক গাইড লাইনের অভাবে দিশাহারা হয়ে পড়েছে। একমাত্র রাসূল পাক ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামার পবিত্র নূর মোবারক গ্রহণপূর্বক আধ্যাত্মিক চেতনায় উদ্দীপ্ত হওয়া ছাড়া মুসলিম বিশ্বের পরিত্রাণ সম্ভব না।  বর্তমানে রাসূল পাক (দঃ) এর পবিত্র নূর মোবারক বিতরণ ও উপযুক্ত দিক নির্দেশনা দিচ্ছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব।

সেমিনারে বিভিন্ন অঙ্গনের ব্যক্তি বর্গ, স্থানীয় প্রবাসী ও আমিরাতের বিভিন্ন অঞ্চলের ধর্মপ্রাণ মুসলমানরা উপস্থিত ছিলেন।

পরিশেষে মিলাদ-ক্বিয়াম ও মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের হায়াতে আবেদী, রোগ মুক্তি, দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীন ও পরকালীন মুক্তি ও নোবেল ভাইরাস কোভিড-১৯ থেকে বিশ্ববাসীর সুরক্ষা ও মুক্তি কামনা করে এবং খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দঃ), হযরত শায়খ ছৈয়্যদ গাউছে আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa