ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

শবে বরাতে ফেনীর মসজিদগুলোতে রাত জেগে ইবাদত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
শবে বরাতে ফেনীর মসজিদগুলোতে রাত জেগে ইবাদত

ফেনী: ভাগ্য রজনী পবিত্র শবে বরাতে ফেনী শহরের মসজিদগুলোতে রাত জেগে ইবাদতে মশগুল রয়েছেন মুসল্লিরা।

রোববার (২১ এপ্রিল) সালাতুল এশার সময় থেকেই মসজিদগুলোতে বাড়তে থাকে মুসল্লিদের উপস্থিতি।

সরেজমিনে দেখা যায়, শহরের বড় জামে মসজিদ, জহিরিয়া জামে মসজিদ, কোর্ট মসজিদ ও তমিজিয়া মসজিদের সামনে আতর, টুপি, সুরমা, জায়নামাজ ও তসবিহ’র সমারোহ নিয়ে বসেছে হকাররা।

এসব মসজিদের সামনে ভ্রাম্যমাণ খাবারের দোকান এবং জুস কর্ণারও বসেছে।
  
জেলা ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে কথা বলে জানা যায়, রাত জেগে মুসল্লিরা যাতে ইবাদত করতে পারেন সে লক্ষ্যে শবে বরাতের তাৎপর্য নিয়ে আলোচনা, খতমে কোরআন, মিলাদ, কিয়াম, জিকির, তাহাজ্জুতসহ বিভিন্ন ধরনের নফল নামাজ, মোনাজাতের ব্যবস্থা করা হয়েছে। শহরের মসজিদগুলোর সামনে এবং মোড়ে মোড়ে নিরাপত্তার জন্য মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।  

ফেনী আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, মহান আল্লাহ বান্দার মুক্তির জন্য অনেক সুযোগ তৈরি করে রেখেছেন। এ রাতে মহান আল্লাহ বান্দার দোয়া কবুল করেন এবং ইবাদত বন্দেগিকেও গ্রহণ করে নেন। এটি একটি বরকমময় রাত।  

এদিকে, শবে বরাতের এ বরকতময় রাতে মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাতে স্বরণ করা হয় ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফিকে। সম্প্রতি নির্মম হত্যাকাণ্ডের শিকার এ মাদ্রাসা ছাত্রীর জান্নাত নসীব হওয়ার জন্য দেয়া করেন সবাই।  

বাংলাদেশ সময়: ০৪১৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯ 
এসএইচডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।