ঢাকা, মঙ্গলবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
bangla news

দুবাইয়ের মুনিরীয়া যুব তবলীগ কমিটির এশায়াত মাহফিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৬:৫৩:১৪ পিএম
মাহফিলে বক্তব্য রাখছেন মাওলানা শফিউল আলম ও মাওলানা মাহাবুবুল আলম বোগদাদী।

মাহফিলে বক্তব্য রাখছেন মাওলানা শফিউল আলম ও মাওলানা মাহাবুবুল আলম বোগদাদী।

ঢাকা: কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ, আওলাদে রাসূল হযরতুলহাজ্ব শাহছুফি অধ্যক্ষ আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেছেন, বর্তমানে এমন এক কঠিন সময়ে আমরা উপনীত হয়েছি যে, এ যুগে ঈমান ধরে রাখা হাতের মুঠোয় জলন্ত আগুন রাখার সমান। এমন সময়ে নূরে মোহাম্মদীর আলোকধারায় দিশেহারা মানবজাতির হেদায়তের পথে আরাধ্য পাঞ্জেরি রূপে আবির্ভূত হন হযরত গাউছুল আজম। 

তিনি বলেন, আঁধারে পর্যবসিত মানবজাতির উত্তোরণের জন্য নূরে মোহাম্মদীর বিকল্প নেই। প্রিয় রাসুল যে নূর, তার বাস্তবতা রয়েছে হযরত গাউছুল আজমের তরিক্বতে। 

গত ১২ এপ্রিল মুনিরীয়া যুব তবলীগ কমিটি সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে দুবাইয়ের আল মারাবিয়া স্ট্রিট, ডাসকু ক্লাবে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত মুসলিম জনতার উদ্দেশে ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী এ কথা বলেন। সালানা ওরছে হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু এবং ফাতেমায়ে ছানি, জামানার রাবেয়া বসরী রূহানী আম্মাজান (রাহ.) এর ওফাত শরীফ উপলক্ষে এ মাহফিলের আয়োজন করা হয়।

প্রধান অতিথি বলেন, প্রিয় নবীর নূর হযরত গাউছুল আজম তাওয়াজ্জুহর মাধ্যমে মানুষকে দান করে যাচ্ছেন। এ নূর ক্বলবে নিলে ক্বলব আল্লাহর স্মরণে মশগুল হয়। দুনিয়ার প্রতি মোহ কমে, আখেরাতের দিকে ঝুঁকে এবং সদা-সর্বদা মৃত্যুর জন্য প্রস্তুত থাকে। ফলশ্রুতিতে পাপে আসক্ত মানব হয় খোদাভীরু। গাউছুল আজমের এ কালজয়ী দর্শনে সারা পৃথিবীর মানুষ জাগ্রত হলে পৃথিবীটা হবে শান্তির নিকেতন। এ খবর পৌঁছানোর জন্যই আরবভূমিতে এ এশায়াত মাহফিল। 

মাহফিলে প্রধান অতিথি আসার আগে প্রবাসী বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান, স্থানীয় আরব আমিরাত ও বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানের উপস্থিতিতে মাহফিল প্রাঙ্গণ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

কমিটির সাংগঠনিক তদারক পরিষদের আহ্বায়ক নূর মুহাম্মদ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সংযুক্ত আরব আমিরাতের ওলামা পরিষদের আহ্বায়ক মাওলানা শফিউল আলম, মাওলানা মাহাবুবুল আলম বোগদাদীসহ আরো অনেকে। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বৃহত্তর চট্টগ্রাম সমিতির উপদেষ্টা অধ্যাপক আবদুর সবুর, মহিউদ্দিন মহিন, শারজাহ প্রবাসী ব্যবসায়ী ফোরাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ নজরুল ইসলাম, ইউএই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন ইকবাল, দুবাই রাউজান সমিতি ও দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাসেম, আজমান রাউজান সমিতির সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলমসহ আমিরাতের বিশিষ্ট কমিউনিটির নেতারা।

মাহফিল শেষে প্রধান অতিথি দেশ, জাতি, বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সবার ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি এবং কাগতিয়ার গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
আরবি/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-13 18:53:14