ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার জাতীয় কেরাত প্রতিযোগিতা

ঢাকা: দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’। আসন্ন মাহে রমজানে এসএ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতার চতুর্থ সিজন। এরই অংশ হিসেবে আগামী ২৯ মার্চ (শুক্রবার) আঞ্চলিক পর্যায়ের সর্বশেষ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

রোববার (২৪ মার্চ) সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে সাওতুল কোরআন এর প্রযোজনা প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেড।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (২৯ মার্চ) সকাল ৯টা থেকে রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মোকাররামে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার সর্বশেষ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ০২ মার্চ থেকে সারাদেশে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে যথাক্রমে কক্সবাজার, বগুড়া, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রংপুর ও কুমিল্লাতে বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এতে ঢাকার বাইরের দেশের সব জেলার আগ্রহী শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। এক্ষেত্রে প্রতিযোগিতার দিন প্রতিযোগিতা শুরুর আগে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও পরিচয় পত্রের ফটোকপি জমা দিয়ে তাদের নিবন্ধন করতে হবে। প্রতিযোগিদের বয়স অবশ্যই ২০ বছরের মধ্যে হতে হবে।

জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী এক লাখ, দ্বিতীয় অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী ৫০ হাজার টাকা পুরস্কার হিসেবে পাবেন। এছাড়াও প্রথম স্থান অর্জনকারীর জন্য ‘ঢাকা ট্যুরিস্ট’ এর সৌজন্যে কক্সবাজার ভ্রমণের সুযোগ রয়েছে। চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্য সব কারিদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এইচএমএস/এমএমইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।