ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সাদ অনুসারীদের ইজতেমার দ্বিতীয় দিন যেভাবে কাটছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
সাদ অনুসারীদের ইজতেমার দ্বিতীয় দিন যেভাবে কাটছে সাদ অনুসারীদের ইজতেমার দ্বিতীয় দিনের একটি দৃশ্য। ছবি : বাংলানিউজ

গাজীপুর: সাদ অনুসারী মুসল্লিদের আয়োজিত ইজতেমার দ্বিতীয় দিন কাটছে বয়ান শুনে ও ইবাদত করে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পর দিল্লির নিজামউদ্দিন মারকাজের মাওলানা মুরসালিন উর্দুতে বয়ান করেন। পরে বাংলাদেশের আব্দুল্লাহ মনসুর তা বাংলায় তরজমা করেন।

ইবাদত-বন্দেগির মধ্যে থেকে মুসল্লিরা সেরে নিচ্ছেন রান্নার কাজ, গোসল, কাপড় ধোয়া ও বাজার করাসহ অন্যান্য প্রয়োজনীয় সব কাজ।

সাদ অনুসারী আয়োজক কমিটির এক সদস্য বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৯টার দিকে তালিমের মুয়াল্লিমদের উদ্দেশ্যে উর্দুতে বয়ান করেন দিল্লির মুরুব্বি মুফতি রিয়াসদ আলী।

তিনি আরো জানান, বাদ জোহর উর্দুতে বয়ান করবেন দিল্লির শাহজাদ, পরে তা বাংলায় তরজমা করবেন ঢাকা কাকরাইল মসজিদের মাওলানা মুনির বীন ইউসুফ। বাদ আছর বয়ান করবেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম (বাংলায়)। এরপর বাদ মাগরিব উর্দুতে বয়ান করবেন দিল্লির মুরুব্বি মাওলানা শওকত এবং বাংলায় তা তরজমা করবেন মুফতি জিয়া বিন কাশেম।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৯।  
আরএস/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।