ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

যাত্রীর অভাবে চলতি বছর ২০ হজ ফ্লাইট বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
যাত্রীর অভাবে চলতি বছর ২০ হজ ফ্লাইট বাতিল হজযাত্রী/ফাইল ফটো

ঢাকা: যাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরও দু’টি হজ ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। বাতিল করা ফ্লাইট দু’টি হলো বিজি১০৯৩ ও বিজি৩০৯৩। এ নিয়ে চলতি বছর মোট ২০টি হজ ফ্লাইট বাতিল করা হলো। এতে বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৮ হাজার জন যাত্রীর।

ফ্লাইট দু’টি বুধবার (১৫ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল।  

মঙ্গলবার (১৪ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় বুধবার (১৫ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দু’টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এগুলো হলো বিজি১০৯৩ ও বিজি৩০৯৩। এদিনই চলতি বছর বিমানের ফ্লাইট অপারেশন শেষ হচ্ছে। তবে সৌদি এয়ারলাইনস ১৭ আগস্ট পর্যন্ত যাত্রী বহন করবে।

মঙ্গলবার মোট ৮টি ফ্লাইটযোগে হজযাত্রী পরিবহন করা হচ্ছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দু’টি ও সৌদি এয়ারলাইনসের ছয়টি ফ্লাইট। এখন পর্যন্ত ৩৪২টি ফ্লাইটে ১ লাখ ১৮ হাজার ৮৬০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১৬৪টি ফ্লাইটে গেছেন ৬১ হাজার ৪৯৭ জন ও সৌদি এয়ারলাইনসের ১৭৮টি ফ্লাইটে ৫৭ হাজার ৪৫৩ জন।  

হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম বলেন, ভিসা না পাওয়া ৭২৭ হজযাত্রীর মধ্যে ১২১ জনের পাসপোর্ট ভিসার জন্য পাঠানো হয়েছে। তাদের ভিসাও শেষ পর্যায়ে। বাকি ৬০৬ জন হজযাত্রী এ বছরের জন্য আর হজে যেতে পারবেন না বলে স্বেচ্ছায় ভিসার জন্য আবেদন করা থেকে নিজেদের বিরত রেখেছেন।

তিনি বলেন, এবার কোনো এজেন্সির বিরুদ্ধে কোনো হজযাত্রী প্রতারণার অভিযোগ করলে সেই এজেন্সির নিবন্ধন বাতিলসহ তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad