[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সিলেট থেকে উদ্বোধনী ফ্লাইটে সৌদি গেলেন ৪১৪ হজযাত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৩:৪৩:৪৫ পিএম
সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন করছেন শাজাহান কামাল/ছবি: বাংলানিউজ

সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন করছেন শাজাহান কামাল/ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেট থেকে উদ্বোধন হলো হজের প্রথম ফ্লাইট। শুক্রবার (১০ আগস্ট) রাত ১১টা ৩৫ মিনিটে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৪ জন হজযাত্রী নিয়ে উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ফ্লাইট বিজি-১০৮৩।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এ ফ্লাইটের উদ্বোধন করেন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী হজযাত্রীদের উদ্দেশ্যে বলেন, হজযাত্রীদের অসুবিধা কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু করা হয়েছে। যাতে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গিয়ে তাদের দুর্ভোগ না পোহাতে হয়।
 
‘এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজযাত্রী হজে যাবেন। এরমধ্যে সরকারি ৫ হাজার ১৯৮ এবং বাকিরা যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। হজের চুক্তি অনুযায়ী ৬৩ হাজার ৫৯৯ জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এবং সম সংখ্যক হজযাত্রী সৌদি এয়ারলাইন্সে ভ্রমণ করবেন।’
 
তিনি বলেন, এ ধারাবাহিকতায় ১৪ জুলাই সকাল ৭টা ৫৫ মিনিটে ঢাকা থেকে ৪১৯ জন যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট যাত্রা শুরু হয়। শুক্রবার রাতে সিলেট থেকে বিমানের প্রথম ফ্লাইটে হজে যাচ্ছেন ৪১৪ জন।
 
এসময় উপস্থিত ছিলেন, সিলেট-৪ আসনের সংসদ সদস্য  ইমরান আহমদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) মমিনুল হক, পরিচালক (কাস্টমার সার্ভিস) আলী আহসান বাবু, এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।
 
অন্যদের মধ্যে ছিলেন, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি খন্দকার শিপার আহমদ, আটাব সভাপতি আব্দুল জব্বার জলিল, হজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি খাজা মঈনুদ্দিন জালালাবাদী প্রমুখ।  
 
বিমানবন্দরের সিকিউরিটি ইনচার্জ নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন,  উদ্বোধনী অনুষ্ঠানের পর ১১টা ৩৫ মিনিটে বিজি-১০৮৩ যোগে ৪১৪ জন হজ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদির উদ্দেশ্যে যাত্রা করেছে।
 
বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এনইউ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa