ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

শিবপুরে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
শিবপুরে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু শিবপুরে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

নরসিংদী: নরসিংদীর শিবপুর উপজেলার সৈয়দনগরে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে।

ইজতেমার জন্য ঢাকা-সিলেট মহাসড়কের পাশে একটি খালি মাঠে ৫০ হাজার মানুষের ধারণক্ষমতা সম্পন্ন প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। জেলা তাবলীগ জামায়াতের মারকাজের উদ্যোগে ইজতেমার আয়োজন করা হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।  

ইজতেমায় নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব, রায়পুরা ও পার্শ্ববর্তী বাঞ্ছারামপুর উপজেলার মুসল্লীসহ দেশ-বিদেশের লক্ষাধিক মুসল্লী ইজতেমায় অংশ নিয়েছেন। সাতটি খিত্তায় মুসল্লীদের বসার স্থান করা হয়েছে এবং খিত্তাগুলোতে বিভিন্ন উপজেলার নামে সাইনবোর্ড লাগানো হয়েছে। এতে অনায়াসে মুসল্লীরা নিজ নিজ উপজেলার খিত্তায় বসতে পারবেন। এছাড়া বিদেশি মেহমানদের জন্য আলাদা জায়গা করা হয়েছে। প্যান্ডেলের চারপাশে শতাধিক শৌচাগার নির্মাণ করা হয়েছে। একইভাবে একাধিক রান্নার স্থান, বিশুদ্ধ পানি সরবরাহ ও গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

আয়োজকরা জানান, ৫০ হাজার মুসল্লীর জন্য প্যান্ডেল নির্মাণ করা হলেও ইজতেমায় লক্ষাধিক মুসল্লীর সমাগম ঘটেছে। এতে স্থান সংকুলানে হিমসিম খেতে হচ্ছে।  

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাইল নুরপুরী বাংলানিউজকে জানান, খেলাফত মজলিস নরসিংদী জেলা শাখা ইজতেমায় ফ্রি চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে। এ কেন্দ্র থেকে মুসল্লীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বাংলানিউজকে জানান, ইজতেমায় আইনশৃঙ্খলা রক্ষায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa