ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ইসলাম

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ময়মনসিংহে শোভাযাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ময়মনসিংহে শোভাযাত্রা ময়মনসিংহে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে নগরের মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনের সামনে থেকে এ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে শেষ হয়।

পরে সেখানে জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপ কমিটির আহ্বায়ক সাবেক ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক র ক ম নাজিম-উদ-দৌলার পরিচালনায় সভায় বক্তব্য দেন- জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, কলেজ রোড জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মুস্তফা সারোয়ার, মুসলিম ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক প্রিন্সিপাল জাকির হোসেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মিথ্যা কথা না বলা, আমানতের খেয়ানত না করা, হালাল রুজি, ভিন্ন ধর্মালম্বীদের প্রতি সহানুভূতিশীল থাকা এবং সব অন্যায়, অবিচার ও দুর্নীতি থেকে মুক্ত থাকলেই মহানবীর (সা.) জীবনের আদর্শকে অনুসরণ করা যায়।  

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে  কেরাত, হামদ-নাত, আযান, আবৃত্তি, উপস্থিত জ্ঞান ও বিতর্ক প্রতিযোগিতা। শনিবার (০২ ডিসেম্বর) বিকেলে আলোচনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ কর্মসূচি শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭ 
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa