ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ইসলাম

তুরস্ক সরকারের অর্থায়নে প‍ুনর্নির্মিত হবে ২ মসজিদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
তুরস্ক সরকারের অর্থায়নে প‍ুনর্নির্মিত হবে ২ মসজিদ তুরস্কের প্রতিনিধি দলের মসজিদ পরিদর্শন-ছবি-বাংলানিউজ

সিলেট: তুরস্ক সরকারের অর্থায়নে সিলেটে পুনর্নির্মিত হবে দুই মসজিদ। মসজিদে নববীর আদলে নগরের নয়াসড়ক ও শেখঘাট জামে মসজিদ পুনর্নির্মাণ করা হবে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এ লক্ষ্যে মসজিদ দুটির স্থান পরিদর্শন করেন তুরস্কের একটি প্রতিনিধি দল।  

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর আবেদনের পরিপ্রেক্ষিতে তুরস্ক সরকার ঐতিহ্যবাহী মসজিদ দু’টির পুনর্নির্মাণের উদ্যোগ নিয়েছে।  

পরিদর্শনে আসা তুরস্কের প্রতিনিধি দলের প্রধান ঢাকাস্থ তুরস্ক হাইকমিশনের ডেপুটি কো-অর্ডিনেটর শরীফাহ উস্তুর সাংবাদিকদের জানান, তুরস্কের প্রকৌশলীদের সহযোগিতায়, তাদের নিজস্ব নকশায় ও নিজস্ব মিস্ত্রি দিয়ে মসজিদ দুটি নির্মাণ করা হবে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, তুরস্ক সরকারের অর্থায়নে এটিই হবে বাংলাদেশের প্রথম মসজিদ নির্মাণ। পুনর্নির্মাণের পর মসজিদ দু’টিতে পুরুষের পাশাপাশি নারী মুসল্লিরা স্বাচ্ছন্দ্যে ইবাদত করতে পারবেন।  

সিসিক মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে তুরস্কের প্রতিনিধি দল-ছবি-বাংলানিউজপ্রতিনিধি দলে আরও ছিলেন তুরস্ক হাইকমিশনের ডেপুটি কো-অর্ডিনেটরের সহকারী কাজী আওয়াল হোসাইন।  

এসময় আরও উপস্থিত ছিলেন-সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, কাউন্সিলর আবদুল মুহিত জাবেদ, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর, শামছুল ইসলামসহ সিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও মসজিদ কমিটির সদস্যরা।

পরে নগর ভবনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে বৈঠক করেন সফররত তুরস্কের প্রতিনিধি দলের সদস্যরা। এসময় নগরীর উন্নয়নমূলক অন্য বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa