ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ফেনীর আঞ্চলিক ইজতেমায় থাকবে তিন স্তরের নিরাপত্তা

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
ফেনীর আঞ্চলিক ইজতেমায় থাকবে তিন স্তরের নিরাপত্তা ফেনীর আঞ্চলিক ইজতেমার জন্য প্রস্তুত মাঠ, এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

ফেনী: ঢাকা চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ফেনীর শর্শদী ইউনিয়নের দেবীপুরে সর্ববৃহৎ আঞ্চলিক বিশ্ব ইজতেমা বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে।

ইজতেমাকে সফল ও স্বার্থক করতে স্থানীয় প্রশাসন ও ফেনী পৌরসভার পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইজতেমা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে ফেনী পুলিশ প্রশাসন।

ইজতেমা মাঠ পরিদর্শন করে বাংলানিউজকে এ কথা বলেন ফেনীর পুলিশ সুপার রেজাউল হক পিপিএম।

এ সময় তিনি জানান, ইজতেমায় নিরাপত্তার স্বার্থে ময়দানে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা স্থাপনসহ নিশ্ছিদ্র নিরাপত্তার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

পুলিশ সুপার অারও জানান, ইজতেমায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ। সাদা পোশাকেও পুলিশ ইজতেমার নিরাপত্তা কার্যক্রম তদারকি করবে।  

ফেনী আঞ্চলিক ইজতেমার মাঠের নকশা
মুসল্লিদের নিরাপত্তায় ইজতেমার মাঠসহ গুরুত্বপূর্ণ স্থানে বসানো হবে সিসি টিভি। সেই সঙ্গে ৩টি পর্যবেক্ষণ টাওয়ার থেকেও নজরদারির ব্যবস্থা করা হবে।  
 
ইজতেমার ৪টি প্রবেশদ্বারের সব কয়টিতে থাকবে পুলিশের তল্লাশির ব্যবস্থা। ইজতেমায় আগত মুসল্লিদের গাড়ি পার্কিংয়ে জন্য আলাদা স্থান নির্ধারণ করা হবে। ইজতেমা চলাকালীন সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল ও নিয়ন্ত্রনে কাজ করবে পুলিশের আলাদা ইউনিট।  

ফেনীতে প্রথমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী তাবলিগ জামাতের এ বৃহত্তম সম্মেলনে প্রায় ৩ লাখ মুসল্লির সমাগম হবে বলে অনুমান করছেন আয়োজক কর্তৃপক্ষ।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।  

সোমবার (১৩ ফেব্রুয়ারি) ইজতেমা মাঠে গিয়ে দেখা গেছে, ইজতেমার মাঠ প্রস্তুত থেকে শুরু করে আনুষঙ্গিক প্রস্তুতি প্রায় ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।