ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

মাওলানা সাদের ইজতেমা অনিশ্চিত, দিল্লি বিমানবন্দর থেকে ফেরত

মুফতি এনায়েতুল্লাহ, বিভাগীয় সম্পাদক, ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
মাওলানা সাদের ইজতেমা অনিশ্চিত, দিল্লি বিমানবন্দর থেকে ফেরত মাওলানা সাদ

১৩ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হওয়া টঙ্গী‍র বিশ্ব ইজতেমায় তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লি নিজামুদ্দিনের মুরুব্বি মাওলানা সাদের অংশগ্রহণ অনিশ্চিত। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (আইজিআই) কর্তৃপক্ষের ক্লিয়ারেন্স না পাওয়া তিনি বাংলাদেশগামী ফ্লাইটে উঠতে পারেননি।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ১টা ৪০মিনিটে মাওলানা সাদের জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে অনুমতি না দেওয়ায় তিনি বাংলাদেশে আসতে পারেননি।

মাওলানা সাদের সঙ্গে তার সফরসঙ্গীদেরও বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি তিনি কবে নাগাদ বাংলাদেশে আসবেন।  

মাওলানা সাদ গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। এর আগে মোনাজাতের পূর্বে তিনি শুধু হেদায়তি বয়ান করতেন।  

মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস (রহ.)-এর নাতি। বর্তমানে তিনি তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লির নিজামুদ্দিনে মুরব্বি হিসেবে পালন করছেন।  

তবে বেশ কিছুদিন ধরে দিল্লির তাবলিগি মারকাজ নিজামুদ্দিনের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর কিছু বক্তব্যকে ঘিরে আলেমদের মাঝে দ্বিধা তৈরি হয়। দেওবন্দ মাদ্রাসা থেকে শুরু করে বিশ্বের অন্য মারকাজের মুরুব্বিরা তাকে নিয়ে সৃষ্ট বিতর্ক নিরসন না হওয়া পর্যন্ত বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ না করতে অনুরোধ জানানো হয়। ধারণা করা হচ্ছে, এ বিষয়কে কেন্দ্র করেই মাওলানা সাদ দিল্লির ক্লিয়ারেন্স পাননি।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন [email protected]

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।