ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ইসলাম

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো খাজা ইউনুছ আলী বার্ষিক ওরস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো খাজা ইউনুছ আলী বার্ষিক ওরস ওরসে দেশ-বিদেশের লাখো মুসল্লির আংশগ্রহণে বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়

সিরাজগঞ্জ: বিশ্ব মানবতার শান্তি কামনায় দেশ-বিদেশের লাখো মুসল্লির অংশগ্রহণ ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো সিরাজগঞ্জের এনায়েতপুর পাক দরবার শরিফে হজরত শাহ খাজা বাবা ইউনুছ আলী এনায়েতপুরী (রহ.)-এর তিন দিনব্যাপী ১০২তম বার্ষিক ওরস মোবারক।

রোববার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দরবার শরিফের গদিনশীন হজরত খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার পরিচালনায় আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করা হয়।

মোনাজাতে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ বিশ্বাস, খাজা এনায়েতপুরীর (রহ.) ছোট ছেলে আলহাজ খাজা আবদুল কুদ্দুস ও খাজা কায়সার আহমেদ উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার (৬ জানুয়ারি) জুমার নামাজ শেষে বয়ানের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ওরস মাহফিল শুরু হয়। তিন দিনব্যাপী ওরস মাহফিলে দেশের খ্যাতনামা আলেমরা বয়ান করেন।

১৯১৬ সালে তৎকালীন দরবার শরিফের গদিনশীন পীর হুজুর হজরত খাজা ইউনুছ আলী (রহ.) তার কয়েকজন ভক্তকে নিয়ে স্বল্প পরিসরে শুরু করেন বার্ষিক ওরস। এরপর থেকে প্রতিবছর ওরসটি অনুষ্ঠিত হয়ে আসছে।  

হজরত খাজা ইউনুছ আলী (রহ.) ১৩৫৮ বাংলা সনের ১৮ ফাল্গুন ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa