ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতারে মুসল্লিদের মিলনমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতারে মুসল্লিদের মিলনমেলা ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রোজা বাড়তে থাকার সঙ্গে সঙ্গে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইফতারে মুসল্লিদের সমাগম বাড়ছেই। প্রতি রোজার ইফতারের আগ মুহূর্তে সব শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মিলনমেলা জমছে এই মসজিদে।

প্রতিদিনের মতো বুধবারও (২৭ মার্চ) সরেজমিনে বায়তুল মোকাররম মসজিদে গিয়ে দেখা যায়, রোজাদাররা ইফতারের জন্য সারিবদ্ধ হয়ে বসেছেন। তাদের চোখে-মুখে আনন্দের ঝিলিক।
 
পবিত্র রমজান মাস উপলক্ষে বায়তুল মোকাররমে প্রথম রোজা থেকে প্রতিদিন তিন হাজার রোজাদারের জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে ইফতার বিতরণ করা হচ্ছে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক উপস্থিত থেকে রোজাদারদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করছেন।

মিজানুর রহমান মানিক বলেন, আমাদের এখানে দিন দিন লোক বাড়ছে। আজ তিন হাজারেরও বেশি লোক অংশ নিয়েছেন। সবাই সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশে ইফতার করেছেন।

তিনি আরও বলেন, এখানে সব শ্রেণির লোকই আসেন। মসজিদের পেশ ইমাম ইফতারের আগে মোনাজাত করেন। তাই অনেকে মোনাজাতের জন্যও এখানে ইফতার করতে আসেন।

মোখলেসুর রহমান নামের এক মুসল্লি বলেন, আলাদা ইফতার করার চেয়ে একসঙ্গে ইফতার করা বেশি আনন্দের। তাই এখানে ইফতার করার জন্য চলে আসি।

সেলুনে কাজ করেন মোহাম্মদ নাঈম। তিনি বলেন, প্রথম রমজান থেকে বায়তুল মোকাররম মসজিদে ইফতার করি। এখানে এলে অনেক মানুষের সঙ্গে একসঙ্গে ইফতার করা যায়। এটা খুব ভালো লাগে আমার।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এইচএমএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।