ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতার, খুশি রোজাদাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতার, খুশি রোজাদাররা

ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। প্রথম রোজা থেকে প্রতিদিন তিন হাজার রোজাদারকে ইফতার করানো হচ্ছে।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে এই ইফতার বিতরণ করা হচ্ছে।

শনিবার (২৩ মার্চ) বায়তুল মোকাররম মসজিদে রমজানের ১২তম দিনেও ইফতার বিতরণ করা হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক উপস্থিত থেকে রোজাদারদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেন।

এছাড়ও কমিটির সমাজকল্যাণ সম্পাদক নাজমুল হুদা, প্রচার সম্পাদক আল-আমিন বেপারী চুন্নু, যুব বিষয়ক সম্পাদক জালাল সরকারসহ আরও অনেকেই ইফতার বিতরণের সময় উপস্থিত ছিলেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী বলেন, রোজাদারদের মাঝে ইফতার বিতরণ বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের একটি মহৎ উদ্যোগ। এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

তিনি বলেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ছিন্নমূল মানুষ থেকে রিকশাচালক, ধনী-গরিব সবাই ইফতারে অংশ নেন। রোজাদাররা ইফতার পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন। সায়েম সোবহান আনভীরের এমন মহৎ উদ্যোগ যদি অন্যান্য ব্যবসায়ী গ্রুপ গ্রহণ করতো তাহলে রোজাদারদের জন্য ভালো হতো।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক বলেন, প্রথম রমজান থেকেই বসুন্ধরা গ্রুপের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইফতার বিতরণ করা হচ্ছে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রতিদিন তিন হাজার রোজাদারকে ইফতার করানো হচ্ছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রোজাদারদের ইফতারে যেন কোনো প্রকার সমস্যা না হয়, সে জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর সুন্দর উদ্যোগ গ্রহণ করেছেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইকবাল উদ্দিন মজুমদার বলেন, বরাবর বসুন্ধরা গ্রুপ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করে আসছে। প্রতিদিন তিন হাজার রোজাদারের জন্য ইফতার দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। এছাড়াও বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজেও বসুন্ধরা গ্রুপ সব সময় এগিয়ে আসে।

রোজাদারকে ইফতার করানো একটি মহৎ গুণ উল্লেখ করে রবিউল আলম নামে এক মুসল্লি বলেন, শুকরিয়া, আলহামদুলিল্লাহ। একজন ব্যক্তির উদ্যোগে প্রতিদিন হাজারও মানুষ ইফতার করছেন। আমি আজ সময় স্বল্পতার কারণে বাসায় যেতে পারিনি। তাই বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এসেছি ইফতার করতে। আমি ইফতারের আগে আল্লাহর দরবারে হাত তুলে ফরিয়াদ করব যেন বসুন্ধরা গ্রুপের আরও উন্নতি হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।