ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ইজতেমা: দ্বিতীয় পর্বের প্রথম দিন ৫ মুসল্লির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ইজতেমা: দ্বিতীয় পর্বের প্রথম দিন ৫ মুসল্লির মৃত্যু

গাজীপুর: টঙ্গীর তুরাগ নদের তীরে ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে ৫ মুসল্লির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত ইজতেমায় অংশ নেওয়া পাঁচ মুসল্লির মৃত্যু হয় বলে জানা গেছে।

তারা হলেন- শেরপুর সদর থানার রামকৃষ্ণপুর এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে আবুল কালাম (৬৫), নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর এলাকার মৃত সুলতান উদ্দিনের ছেলে আব্দুল হেলিম মিয়া (৬৫) ও দিনাজপুরের নবাবগঞ্জ থানার শিবনগর এলাকার মৃত ইউসুফ উদ্দিনের ছেলে জহির উদ্দিন (৭০)। অপর দুজনের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

ইজতেমার দ্বিতীয় পর্বের নিজামুদ্দিন অনুসারী মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রথম দিনে ইজতেমা ময়দানে বার্ধক্য জনিত কারণে ৫ মুসল্লির মৃত্যু হয়েছে। নিহত তিনজনের পরিচয় জানা গেছে। তবে পরপর দুজনের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) যোহরের পরে পাকিস্তানের মাওলানা হারুনের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। পরে বয়ানের বাংলা তরজমা করেন কাকরাইল মসজিদের মাওলানা আজিম উদ্দিন।

তিনি আরও জানান, মূলধারা তাবলীগ জামাতের নিজামুদ্দিনের অনুসারী দেশ বিদেশের লাখ লাখ মুসল্লি বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন। এখনও অনেকেই ইজমেতায় অংশ নিচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার বিশ্ব ইজতেমার ময়দান বুঝে নেয় নিজামুদ্দিন অনুসারীরা। এরপর দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসতে শুরু করেন মুসল্লি।

আগামী ১১ ফেব্রুয়ারি (রোববার) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমার আনুষ্ঠানিকতা।

এর আগে গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। প্রথম পর্বের ইজতেমায় অংশ নেয় শুরায়ে নিজাম অনুসারী মুসল্লিরা। পরে ৪ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ইজতেমার প্রথম পর্ব।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।