ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উইলিয়ামসনের পদত্যাগের পর প্রশ্নের মুখে ঋষি সুনাক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
উইলিয়ামসনের পদত্যাগের পর প্রশ্নের মুখে ঋষি সুনাক

অভিযোগ মাথায় নিয়ে হঠাৎ পদত্যাগ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের মন্ত্রিসভার সদস্য গ্যাভিন উইলয়ামসন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি নিজের দল কনজারভেটিভ পার্টির এক এমপিকে আপত্তিকর বার্তা ও এক সরকারি কর্মকর্তাকে হুমকি দিয়েছেন।

এভাবে তার পদত্যাগের পর প্রশ্নের মুখে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

ঋষির সিদ্ধান্ত এখন যাচাই-বাছাইয়ের মুখে পড়েছে। তাকে উইলিয়ামসনের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়টি স্পষ্ট করে তুলে ধরতে বলা হয়েছে। কারণ আপত্তিকর আচরণের অভিযোগ অস্বীকার করেছেন উইলিয়ামসন।  

তার পদত্যাগের পরই বিরোধী লেবার পার্টির পক্ষ থেকে বুধবার ঋষির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা হয়। তাদের প্রশ্ন, যেখানে প্রধানমন্ত্রী ঋষি ন্যায়পরায়ণতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ, সেখানে উইলিয়ামসনকে মন্ত্রিত্ব দেওয়ার ব্যাপারে এতটা দায়িত্বহীন হলেন কিভাবে।

তৃতীয়বারের মতো ব্রিটিশ সরকারের মন্ত্রী পদ থেকে সরে দাঁড়ালেন গ্যাভিন উইলিয়ামসন। প্রথমবারের নির্বাচনী প্রচারণায় সুনাককে সহযোগিতা করেছিলেন গ্যাভিন। পরে সুনাক প্রধানমন্ত্রী হলে তাকে দফতরবিহীন মন্ত্রী হিসেবে নিয়োগ দেন।

প্রধানমন্ত্রী ঋষি সুনাকের উদ্দেশে ৮ নভেম্বর লেখা পদত্যাগপত্রে উইলিয়ামসন বলেছেন, তিনি তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন। মন্ত্রিসভায় না থাকলেও পেছন থেকে দলকে সমর্থন দিয়ে যাবেন। ’ তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে জানিয়েছেন ঋষি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।