ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঋষির মন্ত্রিসভা থেকে গ্যাভিন উইলিয়ামসনের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
ঋষির মন্ত্রিসভা থেকে গ্যাভিন উইলিয়ামসনের পদত্যাগ

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন মন্ত্রী গ্যাভিন উইলিয়ামসন।

দলের এমপিদের গালাগালি ও হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করলেন।

খবর বিবিসির।

অভিযোগ উঠেছে, নিজের দল টোরি পার্টির এক এমপিকে আপত্তিকর বার্তা পাঠান তিনি। এছাড়া প্রতিরক্ষা সচিব হিসাবে একজন সিনিয়র সিভিল সার্ভেন্টকে গালমন্দ করেন।  

পদত্যাগপত্রে তিনি বলেছেন, সতিকার অর্থে ভারাক্রান্ত মন নিয়ে তিনি সরকারের মন্ত্রীর পদ থেকে সরে যাচ্ছেন। তবে প্রধানমন্ত্রী ঋষি সুনাককে পেছন থেকে সব ধরনের সহায়তা করে যাওয়ার আশ্বাস দিয়েছেন।

পরে তিনি টুইটারে লেখেন, তিনি সরকারের কাছ থেকে চাকরিচ্যুতি বাবদ পাওনা অর্থ নেবেন না। এগুলো বিভিন্ন সরকারি সেবা কাজে ব্যবহার করা হবে।

প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, তিনি অত্যন্ত মনোবেদনা নিয়ে গ্যাভিনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ব্যক্তিগত সমর্থন ও আনুগত্য প্রকাশের জন্য তিনি গ্যাভিনকে ধন্যবাদ জানিয়েছেন।

তৃতীয়বারের মতো গ্যাভিন উইলিয়ামসনকে ব্রিটিশ সরকারের মন্ত্রী পদ থেকে সরে দাঁড়াতে হলো।

২০১৯ সালে যুক্তরাজ্যের ফাইভ–জি নেটওয়ার্কে হুয়াওয়ের সম্ভাব্য সম্পৃক্ততার বিস্তারিত তথ্য ফাঁস হওয়ার পর প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে বরখাস্ত হন তিনি। এরপর ২০১৯ সালে তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তাকে শিক্ষামন্ত্রী পদে নিয়োগ দেন। কিন্তু ২০২১ সালে এ লেভেল পরীক্ষার ফল নিয়ে উত্তেজনার জেরে তিনি চাকরিচ্যুত হন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।