ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানকে বাঁচানো যুবক পাকিস্তানের ‘বীর’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
ইমরান খানকে বাঁচানো যুবক পাকিস্তানের ‘বীর’ ইবতিসাম

পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে হামলার ঘটনায় প্রাণে বেঁচে গেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার ‘নতুন এ জীবনের পেছনে’ রয়েছে ত্রিশ বছর বয়সী যুবক ইবতিসাম।

তিনি যদি হামলাকারীকে পেছন থেকে জড়িয়ে ধরে হাত আটকে না ফেলতেন, তাহলে খবরের শিরোনাম হতো ভিন্ন।

খালিজ টাইমস শুক্রবার (৪ নভেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইমরান খানতে সম্ভাব্য বিপদ থেকে রক্ষার প্রচেষ্টা করেছিলেন ইবতিসাম। ওই হামলাকারী যখন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর দিকে রিভলভার তাক করে গুলি চালায়, সে সময় তার পেছনেই ছিলেন ওই যুবক। তাকে পাকিস্তানের জনগণ ‘বীর’ তকমা দিয়েছে।

খবরে বলা হয়, হামলাকারী প্রথম গুলিটি চালানোর পর ইবতিসাম তার বন্দুক ধরা হাতটি টেনে ধরেন। এতে লক্ষ্যভ্রষ্ট হয় পরবর্তী ছয় রাউন্ড গুলি। জিও’র সাংবাদিক প্রশ্ন করলে ইবসতাম বলেন, প্রথম গুলিটি যখন চলে, আমি দেখলাম খান সাহেব দাঁড়িয়ে আছেন। পরের গুলিগুলো মাটিতে লাগে।

পিটিআই কর্মী ইবতেসাম আরও বলেন, আমি সম্ভবত ১২ ফুট দূরে দাঁড়িয়ে খান সাহেবকে (ইমরান খান) দেখছিলাম। গুলি চালানোর পর আমি ওই লোকটিকে ধরে ফেলি। তার পিস্তলটি মাটিতে পড়ে যায়। সে পালাতে চাইছিল। সে দৌড়াতে শুরু করে, তাই আমি তার পিছনে দৌড়ে যাই।

এ ঘটনায় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে বন্দুক হাতে দেখা যাচ্ছে হামলাকারীকে। তবে তার পিস্তলটি আকাশের দিকে তাক করা। কেননা, পেছন থেকে তার হাত আটকে ফেলেছেন ইবতেসাম।

ইবতেসাম বলেন, সৃষ্টিকর্তার রহমত। তিনি আমাকে সেখানে পাঠিয়েছিলেন। হয়তো পরিস্থিতি ভিন্ন হতে পারত। এ সময় দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেন, আমি যদি আরও আগে বন্দুকধারীকে ধরতে পারতাম, প্রথম গুলিটি ঠেকাতে পারতাম...

ত্রিশ বছরের হালকা-পাতলা গড়নের এ যুবকের কারণে পিটিআই স্বস্তিতে। দলটির নেতাকর্মী-সমর্থক এমনকি দেশের জনগণও তার বীরত্বের গান গাইছে। অনেকেই তার ছবি পোস্ট করে হ্যাশট্যাগ ‘আওয়ার হিরো’ লিখ ফেসবুক-টুইটারে স্ট্যাটাস দিচ্ছেন।

ইবতেসামের বীরত্বের গান গাইছেন ইমরান খানের প্রাক্তন স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। সাবেক স্বামী হামলা থেকে বেঁচে যাওয়ায় সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানান তিনি।

টুইটারে এক পোস্টে তিনি লেখেন- আমরা যে খবরে ভয় পাই... সৃষ্টিকর্তাকে ধন্যবাদ তিনি ঠিক আছেন। ধন্যবাদ জানাই তার সেই ছেলেকে যে বীরপুরুষ। সে বন্দুকধারীকে মোকাবিলা করে তাকে (ইমরান) বাঁচিয়েছে।

বৃহস্পতিবার গুলিবিদ্ধ হলেও দ্রুতই সেরে উঠছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শওকত খানুম হাসপাতালে চিকিৎসাধীন ইমরানের সুস্থতার কথা জানিয়েছেন চিকিৎসক ফয়সাল সুলতান।

সূত্র: খালিজ টাইমসজিও

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।