ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সেরে উঠছেন ইমরান খান, দেশজুড়ে আন্দোলনের ডাক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
সেরে উঠছেন ইমরান খান, দেশজুড়ে আন্দোলনের ডাক 

বন্দুকধারীর হামলায় আহত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান হাসপাতালে সুস্থ হয়ে উঠছেন। গতকাল বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে ইসলামাবাদ অভিমুখী লংমার্চে ইমরানকে গুলি করা হয়।

এতে ১০ আহত ও একজন নিহত হন। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে।    

বর্তমানে পাকিস্তানের শওকত খানুম হাসপাতালে চিকিৎসাধীন আছে ইমরান খান। তার চিকিৎসক ফয়সাল সুলতান এএফপিকে বলেন, ইমরান খান এখন অবস্থা ভালোর দিকে। তার অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।  

আগাম নির্বাচনের দাবিতে গত সপ্তাহে লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখী লংমার্চ শুরু করেন ৭০ বছর বয়সী ইমরান খান। লংমার্চে হামলার সময় ডান পায়ে গুলিবিদ্ধ হন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।  

পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, যারা বহরের সামনে ছিলেন তারাই গুলিবিদ্ধ হয়েছে।  

ইমরান খানের জ্যেষ্ঠ সহযোগী রাউফ হাসান বলেন, ইমরান খানকে হত্যার উদ্দেশে এই হামলা চালানো হয়েছে।  

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের একাধিক নেতা এই হামলার জন্য সরকারকে দায়ী করছে। তবে পাকিস্তান সরকার এই অভিযোগ অস্বীকার করেছে।  

এদিকে শুক্রবার জুমার নামাজের পর পাকিস্তানজুড়ে আন্দোলনের ডাক দিয়েছেন পিটিআই নেতা আসাদ উমর। একটি টুইট বার্তায় তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।  

সূত্র: এএফপি 

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ৪ নভেম্বর, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।