ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানের ওপর হামলার পর সতর্ক অবস্থানে ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
ইমরানের ওপর হামলার পর সতর্ক অবস্থানে ভারত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার পর সতর্ক অবস্থান নিয়েছে ভারত। দেশটি বলেছে, পরিস্থিতির ওপর সতর্ক নজর রাখা হচ্ছে।

 

বিষয়টি নিয়ে এখনই কোনও প্রতিক্রিয়া জানায়নি ভারত। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী সংবাদমাধ্যমকে বলেন, ঘটনাটি সবে মাত্র ঘটেছে। আমরা পরিস্থিতির দিকে সজাগ দৃষ্টি রাখছি। পরিস্থিতি কোন দিকে যায়, সে দিকেও নজর রাখা হচ্ছে।  

গত শুক্রবার থেকে পাকিস্তান জুড়ে লং মার্চ শুরু করেছেন ইমরান। দেশে সত্যিকারের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে তিনি পথে নেমেছেন। বৃহস্পতিবার পাকিস্তানের ওয়াজিরাবাদে লংমার্চের একটি সমাবেশে তিনি গুলিবিদ্ধ হন। আহত হয়েছেন বেশ কয়েকজন পিটিআই নেতা।

হামলার সময় ইমরানের কাছে থাকা নেতারা জানিয়েছেন, একে-৪৭ রাইফেল দিয়ে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে।  

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী নিশ্চিত করেছেন, ইমরান খান আশঙ্কামুক্ত, তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো অজ্ঞাত এক বন্দুকধারীকে ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে। তার নাম-পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। তবে সংবাদমাধ্যমে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি প্রকাশিত হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।